Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সম্রাটের স্ত্রী-ভাইকে দুদকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

যুবলীগ দক্ষিণের তৎকালীন সাধারণ সম্পাদক ইসমাইল চৌধুরী সম্রাটের স্ত্রী শারমিন চৌধুরী এবং সম্রাটের ভাই ফরিদ আহমেদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জনের মামলায় সকাল সাড়ে ১০টা থেকে ২টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

সংস্থার উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তিন সদস্যের টিম তাদের জিজ্ঞাসাবাদ করে। দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেন, সম্রাটের আরও অবৈধ সম্পদ আছে কি না, তা খোঁজা হচ্ছে। সম্রাটকে যারা দুর্নীতি করতে সহায়তা করছে তাদের সম্পদও খোঁজা হবে।

জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শারমিন ও ফরিদ আহমেদ চৌধুরী। শারমিন বলেন, সম্রাটের কারণে আমাদের পরিবার অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। ষড়যন্ত্রের মধ্যে পড়ে গেছি। ফরিদ আহমেদ চৌধুরী বলেন, আমি বিদেশে থাকি। সম্প্রতি দেশে ফিরেছি। দুদক ডেকেছে। তাই হাজির হয়েছি। যা জানতে চাওয়া হয়েছে সেগুলোর উত্তর দিয়েছি। সম্রাটের সঙ্গে কোনো যোগাযোগ নেই। কিংবা নতুন করে যোগাযোগও হয়নি।

এর আগে গত ২৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে সম্রাটকে জিজ্ঞাসাবাদ করে দুদকের এই টিম। ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা রয়েছে। মামলাটির তদন্ত প্রক্রিয়ায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২ অক্টোবর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ