Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দেশে কখন কী ঘটে বলা যায় না : আলোচনা সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

চিরকাল কেউ ক্ষমতায় থাকে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে কখন কী ঘটে বলা যায় না। চিরকাল কেউ ক্ষমতায় থাকে না। চোখের পলকে বাংলাদেশে ১৫ আগস্ট ঘটে গেছে। হঠাৎ করে ২১ আগস্ট। ক্ষমতায় থেকে যে যেখানে আছেন ক্ষমতার দাপট দেখাবেন না। যখন ক্ষমতায় থাকবেন না প্রতিপক্ষ প্রতিশোধ নেবে। গতকাল বৃহস্পতিবার স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি সংযুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, যারা দল করেন তারা মনে রাখবেন দলে যদি ঐক্যকে গুরুত্ব না দেন; নিজেদের মধ্যে কলহ-কন্দোল থাকে তাহলে দুঃসময়ে প্রতিপক্ষ কোন্দলের ওপর আঘাত হানবে। এ দেশে কখন কী ঘটে বলা যায় না। চিরজীবন আমরা ক্ষমতায় থাকবো এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাবেন না, আমরাও ভাবি না। তিনি আরো বলেন, হত্যা হত্যাকে ডেকে আনে। জিয়াউর রহমান যদি বঙ্গবন্ধু হত্যাকাÐের সঙ্গে জড়িত না থাকতেন, বঙ্গবন্ধু হত্যার বিচার করতেন; তাহলে আরেকটি খুনি চক্র জিয়াউর রহমানকে হত্যা করতে পারত না বলে আমার বিশ্বাস। যে বুলেট শেখ হাসিনা ও শেখ রেহানাকে এতিম করেছে সেই বুলেট খালেদা জিয়াকে বিধবা করেছে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের যে পুরস্কৃত করেন, হত্যার বিচার হবে না এই ইডেমনিটি সংবিধানের পঞ্চম সংশোধনীতে অন্তর্ভুক্ত করেন তাকে বলে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তারপর আবার ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা।
বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বিভিন্ন হত্যাকাÐের চিত্র তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা এখন বিচার বহির্ভ‚ত হত্যার কথা বলেন তারা যেন নিজেদের চেহারা আয়নায় দেখে নেন। দেশে করোনা ভাইরাসের পরিস্থিতির চিত্র তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, যে হারে সংক্রমণের আশঙ্কা বিশেষজ্ঞরা করেছিলেন, বাংলাদেশে সেই হারে সংক্রমণ হয়নি। তারপরও স্বাস্থ্যবিধি মেনে চলতে শৈথিল্য না দেখিয়ে আরও সতর্ক হতে হবে। স্বাস্থ্যখাতে জনবল বাড়ানো হয়েছে, জনবল আরও দরকার। আমাদের করোনা সুরক্ষা সামগ্রী আরও দরকার। কিছু কিছু বেসরকারি মেডিকেল হাসপতালে শিক্ষা ও সেবার মান নিয়ে প্রশ্ন রয়েছে। সেবার ব্রত নিয়ে সকলকে কাজ করতে হবে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের বিএসএমএমইউ শাখার আহŸায়ক অধ্যাপক ডা. আবু নাসার রিজবীর সভাপতিত্বে বক্তব্য আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাচিপের কেন্দ্রীয় সভাপতি ডা. ইকবাল আর্সলান, সাধারণ সম্পাদক ডা. এমএ আজিজ প্রমূখ। ##

 

 

 



 

Show all comments
  • Mohsin Chowdhury ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৬ এএম says : 1
    মনে হয় ক্ষমতা হারানোর মিসকল এসেছে তাই আবোলতাবোল বকছে!
    Total Reply(0) Reply
  • Md Joynal ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৬ এএম says : 0
    স্যার একচল্লিশ সাল এখনো অনেক দুরের, এত সকাল ভয় করলে চলবে।
    Total Reply(0) Reply
  • M Z Iqbal Bhuiyan ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৭ এএম says : 1
    ... ধ্বংশ যেনো দেখতে পারি এটাই আল্লাহ্'র কাছে চাওয়া।
    Total Reply(0) Reply
  • Md Rayhan ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৭ এএম says : 0
    Very good aikotha shuney habby laglo
    Total Reply(0) Reply
  • Mohammad Hasan ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৭ এএম says : 0
    সাধারণ জনগনের মাজে খোব বাড়ছে..! কারন আজ দেশের ৯৮% সাধারনত জনগণ দিশেহারা দূর্নীতিবাজ রাজনৈতিক দলগুলোর থেকে মুক্তি পেতে চান। চারিদিকে লুটপাট আর দূর্নীতি বৃদ্ধি পেয়েছে যে কোন জায়গায় অনিয়ম বন্ধ নেই।
    Total Reply(0) Reply
  • Md Ismail Hossen ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৭ এএম says : 0
    দেশে কখন কে কি বলে বুঝা যায় না
    Total Reply(0) Reply
  • Sohel Miah ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৮ এএম says : 0
    আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হওয়ার আগ পর্যন্ত আল্লাহ্ যেন তকে বাচিয়ে রাখে।
    Total Reply(0) Reply
  • Mohammed Zakir ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৮ এএম says : 0
    আমি চাইনা দেশে অশান্তি সৃষ্টি হোক , এটাই বলব ...নেতাকর্মীরা যাতে পালানোর পথ খুঁজে না পায়, সবাই সজাগ থাকবেন ?
    Total Reply(0) Reply
  • Mohammad Saidul Islam ২৮ আগস্ট, ২০২০, ৩:৫৯ এএম says : 0
    চীন থেকে যে ঋণ নেয়া হবে সেটা ঠিক থাকলেই হবে, ভাগাভাগি না হলেই হলো
    Total Reply(0) Reply
  • Showkat Mazid ২৮ আগস্ট, ২০২০, ১১:৪৮ এএম says : 0
    আওয়ামীলীগ কে আওয়ামী লীগ কে মন্দের ভাল বলতে আপত্তি নাই। ...
    Total Reply(0) Reply
  • Masud sarker ২৮ আগস্ট, ২০২০, ২:৫৮ পিএম says : 0
    শুধু বাংলাদেশিদেরকে বলছি, প্রস্তুত হও ভারতীয়দের বাংলাদেশের ভূখন্ড থেকে তাড়াতেই হবে।তাদের ষড়যন্ত্র আমরা আর সহ্য করবো না।বাংলাদেশে থেকে দামি দামি চাকুরি করে বাংলাদেশের বিরুদ্ধেই ষড়যন্ত্র আর এক মূহুর্তের জন্যও নয়।দেশের শত্রু আাওয়ামিলীগ নয় বি এন পি ও নয় শুধুমাত্র ভারতীয়রা।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

২৭ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন