Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

করোনা আতঙ্কে ফের বন্ধ হলো দক্ষিণ কোরিয়ার পার্লামেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ২:১১ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্কে দক্ষিণ কোরিয়ার জাতীয় সংসদকে বন্ধ করে দেওয়া হল। পাশাপাশি কয়েকজন সাংসদ নিজেরাই কোয়ারেন্টাইনে চলে গেছেন বলে জানা গেছে। দেশটিতে একদিনে নতুন করে ৪০০ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় কোরিয়ার জাতীয় সংসদ গতকাল বৃহস্পতিবার (২৭ আগস্ট) বন্ধ বলে ঘোষণা করা হয়েছে।

আরব নিউজের খবরে বলা হয়, দেশটির পার্লামেন্ট ন্যাশনাল অ্যাসেম্বলি বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা আতঙ্কে সংসদ সদস্যদের একটি গ্রুপ স্বেচ্ছা কোয়ারেন্টাইনে গেছেন।

খবরে বলা হয়, বুধবার ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির বৈঠক কভার করেন এক ফটোসাংবাদিক। পরে পরীক্ষায় তার করোনাভাইরাস পজেটিভ হয়। এ ঘটনায় বৃহস্পতিবার পার্লামেন্ট বন্ধ ঘোষণা করা হয়।

গত ডিসেম্বর মাসের শেষদিকে চীনের উহানে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর চীনের বাইরে সর্বপ্রথম কোরিয়াতেই করোনাভাইরাসের সংক্রমণ চিহ্নিত করা হয়। কিন্তু প্রথম থেকেই সচেতনমূলক ব্যবস্থা এবং ব্যাপকভাবে সংক্রমনের পরীক্ষা করার কারণে দ্রুত গতিতে ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছিল। বর্তমানে অবস্থার ফের অবনতি হয়েছে।

নতুন করে যে সকল সংক্রমণ দেখা দিচ্ছে তার বেশিরভাগই বৃহত্তর সিওল এলাকায়। তাছাড়া গত কয়েক মাসের মধ্যে এখন আবার হঠাৎ করে ব্যাপক সংক্রমণ লক্ষ্য করা গেছে। গত কয়েক সপ্তাহ ধরে ৩০ থেকে ৪০ জন সংক্রমিত হয়েছে কিন্তু আজ ৪৪১ জন সংক্রমিত হয়েছে।
কোরিয়ার ক্ষমতাসীন দলের একজন ফটো সাংবাদিকের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর কোরিয়ার সংসদ বন্ধ ঘোষণা করা হয়। আশঙ্কা করা হচ্ছে ক্ষমতাসীন দলের যেসব সাংসদ ওই ফটোসাংবাদিকের সংস্পর্শে এসেছেন তাদের অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া

১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ