Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফুলপুরে পোনা অবমুক্তের সময় কারচুপি করায় গুচ্ছগ্রাম সভাপতিকে জরিমানা

ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ৩:২৬ পিএম

ময়মনসিংহের ফুলপুরে পোনা অবমুক্ত করণের সময় কারচুপি করায় মোকামিয়া গুচ্ছগ্রাম সভাপতি ফজলুল হককে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার দুপুরে ফুলপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে ২০২০-২০২১ অর্থ বছরের রাজস্ব খাতের আওতায় উপজেলার ১০ টি প্রাতিষ্ঠানিক পুকুরে ৪ শ কেজি রুইজাতীয় পোনামাছ অবমুক্ত করণ কার্যক্রম পরিচালনা করার সময় মোকামিয়া গুচ্ছগ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, মোকামিয়া গুচ্ছগ্রামে ফুলপুর- শেরপুর মহাসড়কের দুই পাশে দুটি পুকুর রয়েছে। পশ্চিম পাশের পুকুরের জন্যে ৩৫ কেজি পোনা ও দক্ষিণ পাশের পুকুরের জন্যে ২০ কেজি পোনা বরাদ্দ দেওয়া হয়। কিন্তু রফিকুল নামে গুচ্ছগ্রামের এক সদস্য কারচুপি করে দক্ষিণ পাশের পুকুরের জন্যে মাত্র ৫ কেজি পোনা রেখে সবগুলো পশ্চিম পাশের পুকুরে ছেড়ে দেয়। এর পিছনে গুচ্ছগ্রামের সভাপতি ফজলুল হকের ইঙ্গিত রয়েছে বলে জানা যায়। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত গুচ্ছগ্রাম সভাপতি ফজলুল হক ও সদস্য রফিকুলকে আটক করে নিয়ে আসা হয় এবং তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এর আগে ফুলপুর উপজেলা ক্যাম্পাস পুকুর, মুক্তিযোদ্ধা সংসদ পুকুর, ফুলপুর থানা পুকুর, কুকাইল আদর্শ গুচ্ছগ্রাম পুকুর, তিলাটিয়া মাদ্রাসা পুকুর, বালিয়া মাদ্রাসা পুকুর, কাজিয়াকান্দা মাদ্রাসা পুকুরসহ ১০ টি প্রাতিষ্ঠানিক পুকুরে ৪ শ কেজি রুইজাতীয় পোনামাছ অবমুক্ত করা হয়। পোনা মাছ অবমুক্ত করেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মুক্তিযোদ্ধা এম এ হাকিম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নুরে নাজনীন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সহ পোনামাছ গ্রহণ ও অবমুক্তকরণ কমিটির সদস্যগণ, সূফলভোগী সদস্যগণ এবং দপ্তরের কর্মকর্তা -কর্মচারীগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ