Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ৩:৪২ পিএম

নৌ-রুট সমূহে তীব্র স্রোত ও বৈরী আবহাওয়ার কারণে ফেরি পারাপার কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এতে, পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে ফেরির জন্য অপেক্ষমাণ যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ রুটে গতকাল শুক্রবার বিকেল পর্যন্ত ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল। 

বিআইডব্লিউটিসি'র ঘাট স্টাফ ও শ্রমিকরা জানান, গত কয়েকদিন বৈরী আবহাওয়ায় ও নদীতে স্রোত কারণে ফেরি চলাচলে স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। স্বাভাবিকের চেয়ে ফেরি পারে বেশি সময় লাগছে। অন্যান্যে ফেরি রুটের একই অবস্থা থাকায় বাড়তি যানবাহনের চাপ পড়েছে পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে। ফলে উভয় ঘাটে অপেক্ষমান যানবাহনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এরমধ্যে ট্রাক ও ছোট গাড়ির সংখ্যা বেশি।

বিআইডব্লিউটিসি'র আরিচা অঞ্চলের ডিজিএম জিল্লুর রহমান জানান, এ নৌরুটে মোট ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করতে হিমশিম খেতে হচ্ছে। ফেরি পারের জন্য অপেক্ষমান যানবাহনের মধ্যে মালবাহী ট্রাক ও সাপ্তাহিক ছুটির কারণে ছোট গাড়ির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যাত্রীবাহী যানবাহন ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হয়। সেহেতু মালবাহী ট্রাকের সংখ্যা বেড়ে যাচ্ছে।

এদিকে, মালবাহী ট্রাকগুলো ফেরি টার্মিনাল উপচিয়ে মহাসড়কে দীর্ঘ লাইনে গড়িয়েছে। ঢাকা-আরিচা মহাসড়কের পাটুরিয়া ঘাট সংযোগ মোড় উথুলী থেকে আরিচা পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার লম্বা ট্রাকের সারি রয়েছে। অনুরুপভাবে দৌলতদিয়া প্রান্তে মালবাহী ট্রাকে টার্মিনাল পুর্ণ হওয়ায় খুলনা মহাসড়কে ট্রাকের দীর্ঘ লাইন বৃদ্ধি পাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১২ ফেব্রুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০
৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন