Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অস্ট্রেলিয়ায় ঝড়ে গাছ চাপায় শিশুসহ নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে ঝড়ের তান্ডবে ভেঙে পড়া গাছের চাপায় চার বছরের এক শিশুসহ তিনজন মারা গেছেন। এছাড়া ৫৬ হাজার বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া শহরে বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়েছে। গতকাল শুক্রবার ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আমেরিকান সংবাদমাধ্যম এবিসি নিউজ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় চার বছর বয়সী এক শিশুর ওপর গাছ ভেঙে পড়ে। পরে হাসপাতালে নেয়া হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি বলছে পুলিশ। মেলবোর্নে ঘণ্টায় ১৫৮ কিলোমিটার গতিতে বাতাস বইছে। এদিকে একটি গাড়ির ওপর গাছ ভেঙে পড়লে ৫৯ বছর বয়সী এক ব্যক্তি মারা যান, তিনি গাড়িটি চালাচ্ছিলেন। মহাসড়কে একটি পিকআপ ট্রাকের ওপর গাছ
পড়লে ৩৬ বছর বয়সী এক নারী যাত্রীর মৃত্যু হয়। সামান্য আহত হওয়া ২৪ বছর বয়সী চালককে হাসপাতালে নেয়া হয়।
ভিক্টোরিয়ার প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস বলেছেন, শুক্রবার বিকালের মধ্যে বিদ্যুৎ সংযোগ পাওয়া যাবে। বিদ্যুৎ সংযোগ চলে যাওয়ায় একটি পানি বিশুদ্ধকরণ কারখানার কার্যক্রম ব্যহত হয়েছে। তাতে করে মেলবোর্নের ৫২৩টি উপশহরের মধ্যে ৮৮টির বাসিন্দাদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পানি ফুটিয়ে পান করতে বলা হয়েছে।
করোনাভাইরাস মহামারির মধ্যে এই ঝড় মরার উপর খাড়ার ঘা হয়ে এসেছে। ভাইরাসটির অন্যতম হটস্পট ছয় সপ্তাহ ধরে লকডাউনে। অ্যান্ড্রুস বলেছেন, ঝড় পরবর্তী সময়ের সংকট কাটিয়ে উঠতে বিধিনিষেধ কিছুটা শিথিল করা হবে। এরই মধ্যে সহায়তার জন্য জরুরি সেবা চেয়ে সংশ্লিষ্ট দফতরের কাছে প্রায় দুই হাজার কল এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ