Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেরপুর ও সিলেটে জমিয়াতুল মোদার্রেছীনের জঙ্গিবিরোধী মানববন্ধন

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল শেরপুরের শ্রীবরদীতে ও সিলেটের ওসমানীনগরে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের জঙ্গিবিরোধী পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শেরপুর জেলা সংবাদদাতা : বাংলাদেশের মাদ্রাসা শিক্ষকদের একমাত্র পেশাজীবী ও অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের জন্য মাদ্রাসাছাত্র, শিক্ষক, অভিভাবকসহ সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে অবস্থান নেয়ার জন্য মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এ কর্মসূচির অংশ হিসেবে ৬ আগস্ট দুপুরে শেরপুরের শ্রীবরদী উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে এক র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি শ্রীবরদী চৌরাস্তা মোড়ে অনুষ্ঠিত হয়।
শ্রীবরদী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হালিম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ র‌্যালি ও মানববন্ধন কর্মসূচিতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সদস্য ও জেলা শাখার সভাপতি মাওলানা মো: নুরুল আমীন, কেন্দ্রীয় প্রকাশনা সচিব ও জেলা সেক্রেটারি মো: মেরাজ উদ্দিন, শেরপুর ইদ্রিসিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফজলুর রহমান, দীঘিরপাড় ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি মাওলানা সুলতান মাহমুদ খসরু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীবরদী উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক মাওলানা মো: আবদুল্লাহ, কাকিলাকুড়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো: আব্দুল মান্নান, শ্রীবরদী কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ হাফিজুল হক, ফতেহপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো: আব্দুল মান্নান।
ওসমানীনগরে জঙ্গি বিরোধী মানববন্ধন
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেছীনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার দুপুরে ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন শেষে আয়োজিত সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। সিলেট-ঢাকা মহাসড়কের তাজপুরে আয়োজিত সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতবৃন্দ ছাড়াও একাধিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।
পরে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেছীন ওসমানীনগর বালাগঞ্জ উপজেলার সভাপতি ড. মাওলানা সৈয়দ শহীদ আহমদ বুগদাদী। ছাত্র ও শিক্ষাবিষয়ক সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদের পরিচালনায় এতে মূল্যবান বক্তব্য প্রদান করেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আউয়াল চৌধুরী, বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেছীনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাবেক সাধারণ সম্পাদক আব্দাল মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, জমিয়াতুল মুদার্রেছীন ওসমানীনগর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা ছাদিকুর রহমান শিবলী, অধ্যক্ষ মাওলানা আবু ছালেহ আল-মাহমুদ প্রমুখ।
বিভিন্ন মাদ্রাসায় জঙ্গিবাদবিরোধী মানববন্ধন
রাউজান উপজেলা সংবাদদাতা জানান, রাউজানে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন মাদ্রাসা শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ। গত ১ আগস্ট সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়। গহিরা এফকে জামেউল উলুম কামিল মাদ্রাসার শিক্ষকরা মানববন্ধন করেন চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কজুড়ে। এতে বক্তব্য দেন মাদ্রাসা প্রিন্সিপাল আলহাজ মওলানা মুহাম্মদ ইব্রাহীম নঈমী, মুহাদ্দিস মওলানা ইব্রাহীম হানফী, ফকিহ মওলানা মুহাম্মদ সলিমউল্লাহ, অধ্যাপক আলী আকবর, আরবী প্রভাষক মাওলানা ছরোয়ার উদ্দিন, মাওলানা সালাহ উদ্দিন, মাওলানা সাইফুল করিম। অন্যদিকে উত্তর সর্তা গাউছিয়া হাফেজিয়া সিনিয়র মাদ্রাসা মানববন্ধন করে হলদিয়া উত্তর সর্তা দরগাহ বাজারস্থ মাওলানা দোস্ত মোহাম্মদ সড়কে। এতে বক্তব্য দেন মাদ্রাসা অধ্যক্ষ আল্লামা আমির আহমদ আনোয়ারী, উপাধ্যক্ষ মাওলানা জাফর আহমদ সিদ্দিকী, আল্লামা এস এম হাছান মুরাদ কাদেরী, আল্লামা জসীম উদ্দিন আবেদী। গর্জনীয়া ফাজিল মাদ্রাসার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি হলদিয়া ভিলেজ রোডে অনুষ্ঠিত হয়। এতে জঙ্গিবিরোধী বক্তব্য রাখেন মাদ্রাসা অধ্যক্ষ আলহাজ আল্লামা আহসান হাবীব। এছাড়া রাউজানের প্রায় ৩০টি মাদ্রাসায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বক্তারা জঙ্গিবাদের বিরুদ্ধে সাধারণ জনগণকে সজাগ হওয়ার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেরপুর ও সিলেটে জমিয়াতুল মোদার্রেছীনের জঙ্গিবিরোধী মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ