Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ক্যানসারের কাছে হার মানলেন ‘‌ব্ল্যাক প্যান্থার’ চ্যাডউইক বোসম্যান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১২:৩১ পিএম | আপডেট : ১:৪২ পিএম, ২৯ আগস্ট, ২০২০

চলে গেলেন মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ‘‌ব্ল্যাক প্যান্থার’‌ খ্যাত চ্যাডউইক বোসম্যান (‌৪৩)‌। গত ৪ বছর ধরে কোলোন ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। তাঁর প্রতিনিধি নিকি ফিওরাভান্তে সংবাদসংস্থা এপি–কে জানিয়েছেন, শুক্রবার লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। শেষ মুহূর্তে তাঁর পাশে ছিলেন তাঁর স্ত্রী টেলর সিমন লেডওয়ার্ড ও পরিবারের সকলেই।

জানা গিয়েছে, ৪ বছর আগে তাঁর কোলোন ক্যানসার ধরা পড়লেও কখনও প্রকাশ্যে নিজের রোগ বা চিকিৎসা নিয়ে কিছুই বলেননি হলিউডের এই অভিনেতা। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ব্ল্যাক প্যান্থারের চরিত্রে অভিনয় করার আগে তিনি এই সুযোগটির জন্য রীতিমতো প্রার্থনা করতেন, কারণ এটি কৃষ্ণাঙ্গদের সুপারহিরো। তার আগে তিনি জ্যাকি রবিনসন, জেমস ব্রাউনের মতো বহুল চর্চিত কৃষ্ণাঙ্গ চরিত্র অভিনয় করেছেন।

শনিবার সকাল ৭টা ৪১ মিনিটে চ্যাডউইক বোসম্যানের টুইটার হ্যান্ডেল থেকে তাঁর মৃত্যুর কথা জানানো হয়েছে। টুইটে লেখা হয়েছে, ‘‌অপরিসীম দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে যে চ্যাডউইক আর নেই। ২০১৬ সালে তাঁর স্টেজ ৩ কোলোন ক্যানসার ধরা পড়ে। পরে সেটি স্টেজ ৪–এ চলে যায়, যার সঙ্গে তিনি গত ৪ বছর ধরে লড়াই করেছেন। সত্যিকারের যোদ্ধা এই পরিস্থিতির মধ্যেও তাঁর গুণমুগ্ধ ভক্তদের জন্য বিভিন্ন চরিত্র উপহার দিয়েছেন। তার মধ্যে ‘‌ব্ল্যাক প্যান্থার’‌ সিনেমায় রাজা টু’‌চ্যালা তাঁর নিজের জীবনে অন্যতম প্রাপ্তি।’‌ এই কঠিন সময়ে তাঁদের পাশে থাকার জন্য তাঁর অগণিত ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন চ্যাডউইকের পরিবার।

সূত্র : এইচটি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন