Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কুষ্টিয়া সীমান্তে নিহতের ১৪ দিন পর বাংলাদেশী যুবকের লাশ ফেরত দিল বিএসএফ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টর | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১:২২ পিএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ভারতের ভূখণ্ডে আবুল কাশেম (৩৫) নামে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার ১৪ দিন পর মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ। শুক্রবার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার চল্লিশপাড়া সীমান্তের ৮৫/১০ (এস) সীমান্ত পিলার সংলগ্ন নো ম্যান্স ল্যান্ডে অনুষ্ঠিত পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহটি ফেরত দেয়া হয়।

পতাকা বৈঠকে বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার ১৪১ বিএসএফ ব্যাটালিয়নের জলঙ্গী ক্যাম্পের অধিনায়ক এসি বলরাম সিং। এ সময় জলঙ্গী থানা পুলিশের পক্ষে এসআই খুরশিদ আলম উপস্থিত ছিলেন। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়নের মহিষকুণ্ডি কোম্পানি কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন। উপস্থিত ছিলেন দৌলতপুর থানার ওসি নিশিকান্ত। পরে নিহতের পরিবারের পক্ষে ছোট ভাই মিঠু মরদেহ বুঝে নেন।গত ১৪ আগস্ট রাতে আবুল কাশেম দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের চল্লিশপাড়া সীমান্তে ভারতের ভূখণ্ডে অবৈধভাবে অনুপ্রবেশ করলে বিএসএফ তাকে গুলি করে হত্যা করে। নিহত আবুল কাশেম দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের চল্লিশপাড়া সীমান্ত এলাকার আব্দুর রহমানের ছেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

২৬ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ