Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কাশ্মীরে ভারতীয় সেনাসহ ৭ স্বাধীনতাকামীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ২:২৭ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে গত ২৪ ঘণ্টায় ৭ জন স্বাধীনতাকমীকে গুলি করে হত্যা করা হয়েছে বলে দাবি করা হয়েছে। এসময় একজন ভারতীয় সেনা সদস্যেরও মৃত্যু হয়েছে।
এনডিটিভি জানিয়েছে, গতকাল শুক্রবার গভীর রাতে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় কমপক্ষে তিন স্বাধীনতাকামী ও একজন ভারতীয় সৈন্যের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু। গতকাল শুক্রবার জাদুরা এলাকায় মাঝরাতে শুরু হয় হামলা, শেষ হয় শনিবার সকালে। তাতে মোট চারজনের প্রাণহানি হয়।
পুলিশের এক মুখপাত্র বলেন, “পুলওয়ামার জাদুরা এলাকায় তিন অজ্ঞাত স্বাধীনতাকামীর মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।” এই ঘটনায় গুরুতর আহত এক ভারতীয় সৈন্যের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সেনাবাহিনীর এক মুখপাত্র। ভারতের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, নিহতরা লস্কর ই তৈয়বার সঙ্গে সম্পৃক্ত।
এদিকে শুক্রবার সোপিয়ান জেলায় আরেকটি অপারেশনে আরো চার জঙ্গি নিহত হয়েছে বলে জানানো হয়। ভারতীয় জনতা পার্টির সঙ্গে সম্পৃক্ত স্থানীয় এক পঞ্চায়েত নেতাকে অপহরণ করার সময় অপারেশন চালালে নিহত হয় তারা। কিলোরা এলাকায় এই ঘটনায় একজন আত্মসর্ম্পণও করেছেন। এসময় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। টাইমস নাও নিউজ জানাচ্ছে, নিহতদের মধ্যে জঙ্গি গোষ্ঠী আল বদরের জেলা কমান্ডারও রয়েছে



 

Show all comments
  • Mirza Golam Chowdhury ২৯ আগস্ট, ২০২০, ৭:০০ পিএম says : 0
    Good news as world knows about Kashmir.
    Total Reply(0) Reply
  • Md farid uddin ২৯ আগস্ট, ২০২০, ৭:১৪ পিএম says : 0
    আপনারা স্বাধীনতা কামীদেরকে জংগি বলতে পারেন না তা হলে ৭১ সালে আমরাও জংগি ছিলাম। বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় স্বাধীনতাকামী কাস্মেরী মুসলিমদেরকে প্রায় সময় জংগি বলা হয়। তারা মুদি সরকারকে খুশি করার জন্য জংগি শব্দটি ব্যবহার করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ