Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নওগাঁয় বিস্কুট ফ্যাক্টরিতে আগুন: ৭০লাখ টাকার ক্ষয়ক্ষতি

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ৩:১৮ পিএম

নওগাঁয় একটি বিস্কুট ফ্যাক্টরীতে অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। শনিবার ভোর ৫টায় শহরের বরুনকাšিদ এলাকার ইফাত বিস্কুট এন্ড ব্রেড ফ্যাক্টরীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এত ওই ফ্যাক্টরিতে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ফ্যাক্টরীর মালিক আব্দুল মজিদ জানান, প্রতিদিনের ন্যায় রাতে ফ্যাক্টরী বন্ধ করে বাড়িতে চলে যাই। ভোর ৫টায় ফ্যাক্টারির কর্মচারীর মুখে জানতে পারি ফ্যাক্টরীতে আগুন লেগেছে। পরে ফ্যাক্টরিতে এস দেখি দাও দাও করে আগুন জ¦লছে। শত চেষ্টায় আমি ও আশেপাশের মানুষ আগুন নেভাতে পারি নাই। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মিরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসতে আসতে প্যাক্টারিতে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৭০ লাক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে জানান তিনি।
নওগাঁ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক এ,কে,এম মোরশেদ জানান, শনিবার সকাল ৬টার সময় ৯৯৯ নম্বর থেকে ফোনে শহরের বরুকান্দি মহল্লায় ইফাত ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে আগুন লাগার খবর জানান। সাথে সাথে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় এক ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। আগুন নিয়ন্ত্রনে আনতে আনতে ৮০ ফিট দৈর্ঘ্য ও ৪০ ফিট প্রস্থের বড় আকারের এই ফ্যাক্টরীর যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তিনি জানান, ওই ফ্যাক্টারির ভিতরে শতাধিক পামওয়েল তেলের ডাম ও ডালডার ডাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়লে আগুন নিয়ন্ত্রনে আনতে অনেক কষ্ট করতে হয়। প্রাথমিক ভাবে ধারনা কররা হচ্ছে, বৈদুতিক শক সার্কিট থেকে এই আগুনের সুত্রপাত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২১ অক্টোবর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ