Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সন্তানসহ সেই ভারতীয় নারী এখন কুড়িগ্রাম কারাগারে

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ৩:৪৫ পিএম

ঘর বাধার স্বপ্ন আর সন্তানকে পিতৃ পরিচয় দিতে অবৈধ অনুপ্রবেশ করে বাংলাদেশে স্বামীর কাছে আসা ভারতীয় নারী সুনিয়া সাউকে তার তিন বছরের ছেলে সহ কারাগারে পাঠানো হয়েছে। শনিবার (২৯ আগস্ট) সকালে ফুলবাড়ী থানা পুলিশ তাদের কারাগারে পাঠায়। এর আগে গতকাল (২৮ আগস্ট) বিকালে অবৈধ অনুপ্রবেশের অপরাধে ওই নারীকে আটক করে তার বিরুদ্ধে মামলা করে পুলিশে হস্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় এ তথ্য জানিয়েছেন।
ভারতীয় ওই নারীর নাম শ্রীমতি সুনিয়া সাউ (৩০)। তিনি ভারতের ব্লাশপুর ছত্রিশগড় রাজ্যের মঙ্গলী জেলার জেড়াগাও থানার মৃত ফাগুরাম সাউ ও রাজকুমারী দম্পতির মেয়ে। এক মাস আগে সন্তানসহ সীমান্ত পথে ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ করেন সুনিয়া। তখন থেকে তিনি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর চানদোলার পাড় গ্রামের বাসিন্দা ওবায়দুল হকের বাড়িতে সন্তানসহ বসবাস করছিলেন। সুনিয়া সাউ ও ওবায়দুল হকের দাবি, চার বছর আগে কাজের সূত্রে ওবায়দুল ভারতে গেলে সেখানে প্রেমের সূত্রে তারা বিয়ে করেন এবং তাদের একটি সন্তানও হয়। এরপর ওবায়দুল দেশে ফিরে আসলে আর ভারতে ফিরে যাননি। দেশে তার স্ত্রী-সন্তান রয়েছে।
ওবায়দুল জানান, গত ২৫ জুলাই দুই দেশের দালালের মাধ্যমে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত পেরিয়ে সন্তানসহ বাংলাদেশে আসেন সুনিয়া। স্থানীয়দের চোখের আড়ালে গত এক মাস ধরে তার বাড়িতে ঘর-সংসার করলেও তার প্রথম স্ত্রীর সাথে বিবাদের জেরে ঘটনাটি প্রকাশ পেলে বিজিবি সদস্যরা সন্তানসহ সুনিয়াকে আটক করে নিয়ে যান।
ভারতীয় নারীকে বিয়ের কথা স্বীকার করে ওবাইদুল বলেন,‘ ভারতে কাজ করতে গিয়ে আমি বৈধভাবে ভারতে তাকে বিয়ে করেছি এবং আমাদের তিন বছরের একটি ছেলে সন্তান আছে।’
তবে লালমনিরহাট বিজিবি ১৫ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল আলম জানান, অবৈধ অনুপ্রবেশ করায় ভারতীয় ওই নারীকে পুলিশে হস্তান্তর করা হয়েছে। আদালত তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।
ওসি রাজীব কুমার রায় জানান, শুক্রবার (২৮ আগস্ট) রাতে বিজিবি বাদী হয়ে ওই নারীর বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের মামলা করেছে। শনিবার সকালে ভারতীয় ওই নারীকে তার সন্তানসহ কারাগারে পাঠানো হয়েছে।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ২৯ আগস্ট, ২০২০, ৪:৫০ পিএম says : 0
    এই মহিলাকে কেন কারাগারে রাখা হলো,এইটা অন্যায় কাজ ,সে কেন পাপ করে নাই মানবজাতি হিসাবে তার কি মানব অধিকার নেই।আমি মানব অধিকার সংস্কারের পতি আবেদন করিতেছি এই মহিলাকে যেন তার অধিকার থেকে বঞ্চিত না করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় নারী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ