Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাটুরিয়া-দৌলতদিয়ায় ৫ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায়

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ৫:৪১ পিএম

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে বাড়তি যানবাহনের চাপের কারণে যানজট পরিস্থিতির উন্নতি হয়নি গত চারদিনে। গতকাল শনিবার পাঁচ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল। এ নৌরুটে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে সময় বেশি লাগায় যানজট পরিস্থিতি উন্নতি হচ্ছে না বলে বিআইডব্লিউটিসি সংশ্লিষ্টরা জানান। শনিবার ঘাট এলাকার ঘুরে দেখা যায়, টার্মিনাল উপচিয়ে ঘাট সংযোগ সড়কে যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। ট্রাক শ্রমিকরা জানান, ঘাটে এসে দু'দিনেও ফেরি বুকিং পাচ্ছে না। বাস শ্রমিকরা জানান, দীর্ঘ ৪/৫ ঘন্টা অপেক্ষার পর ফেরিতে বুকিং দেয়া হচ্ছে। ফেরি কর্তৃপক্ষের ঘাট স্টাফরা জানান, হটাৎ যানবাহনের বাড়তি চাপের কারণে এই পরস্থিতির সৃষ্টি হয়েছে।
বিআইডব্লিউটিসি'র ডিজিএম জিল্লুর রহমান জানান, ছোট-বড় মিলিয়ে মোট ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। গত কয়েকদিনের বৈরী আবহাওয়ার কারণে ও পদ্মায় তীব্র স্রোত থাকার কারণে ফেরি চলাচলে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লেগেছে। বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে এসেছে। আশা করি দুই/একদিনের মধ্যে যানজট পরিস্থিতির উন্নতি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন