Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মৃত্যুদণ্ড কার্যকর হলো যুক্তরাষ্ট্রের কানসাসে ১০ বছরের শিশুর ধর্ষক-খুনির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ৮:৫১ পিএম

মৃত্যুদণ্ড কার্যকর হলো মার্কিন যুক্তরাষ্ট্রের কানসাসে ১০ বছরের শিশুর ধর্ষক-খুনির।কেন্দ্রীয় জেলখানা টেরে হটে শুক্রবার বিকাল ৪টা ৩২ মিনিটে কেইথ নেলসনের (৪৫) শরীরে বিষাক্ত ইনজেকশন প্রয়োগ করা হলে ৯ মিনিটের মধ্যেই তার মৃত্যু হয়। যুক্তরাষ্ট্রে এ সপ্তাহে মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনা এটা দ্বিতীয় এবং বছরের ১৫তম। -আলজাজিরা
মৃত্যুদণ্ড কার্যকরের আগে কর্তৃপক্ষ তার শেষ ইচ্ছা জানতে চান। এ সময় তিনি খুন-ধর্ষণের শিকার পামেলা বাটলারের মাকে দেখতে চান। তবে পামেলার মা যেতে রাজি হননি। তিনি বলেন, খুনির কাছ থেকে তিনি অনুশোচনা শুনতে চান না। ১৯৯৯ সালের ১২ অক্টোবর মেয়েটিকে অপরহরণ করে ধর্ষণ ও হত্যা করে নেলসন। গলায় রশি পেঁচিয়ে তাকে হত্যা করা হয়। বাড়ি ফেরার সময় রাস্তা থেকে তুলে নিয়ে পামেলাকে ট্রাকে তুলে নেয় নেলসন। ঘটনাটি তার বোন দেখে ফেলে এবং চিৎকার করতে থাকে।

নেলসনের ধর্মীয় উপদেষ্টা সিস্টার বারবারা বাতিসতা বলেন, মৃত্যুদণ্ড কার্যকরের আগে নেলসন মাস্ক পরা ছিলেন। তার হাত বেঁধে নেয়া হয়েছিলো। তিনি তার সঙ্গে কথা বলেছিলেন। নেলসনের আইনজীবী ডেলে বেইচ ও জেন মরেনো বলেন, নেলসন একজন খুনি হিসেবে পরিচিত; কিন্তু তার মধ্যে তখন মানবতা, মমত্ববোধ ও মজাদার অনুভূতি দেখেছিলেন তারা।



 

Show all comments
  • Mohammad Sirajullah, M.D. ২৯ আগস্ট, ২০২০, ৯:২৪ পিএম says : 0
    Right ! All child molesters and gang rapists must be sentenced to death in all countries. There should not be any ifs and buts.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ