Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজে

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের ঐতিহ্যবাহী মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হয়েছে। গতকাল দুপুরে ময়মনসিংহের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মনিরা সুলতানা মণি কলেজের দ্বিতীয় তলায় এ কর্ণারের উদ্বোধনী ফলক উন্মোচন করেন।
এসময় সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) প্রফেসর মো. আবু তাহের, প্রফেসর জুলফিকার হায়দার ও প্রফেসর এনামুল হক।
কলেজের প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) প্রফেসর মো. আবু তাহের জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ কর্ণারে শতাধিক ছবি স্থাপন করা হয়েছে। এছাড়াও জন্মের পর থেকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট পর্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনার সন ও তারিখ উল্লেখ করে এক নজরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর স্মরণি স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে কলেজের প্রায় ১০ হাজার ছাত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে সম্যক ধারণ নিতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ