Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঘরবাড়ি ভাঙচুর-লুটপাট

ফরিদপুরে প্রতিপক্ষের হামলা

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ফরিদপুরের নগরকান্দায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়িতে ধারাবাহিকভাবে হামলা করে পাকা স্থাপনাসহ কয়েকটি বসতবাড়ি গুঁড়িয়ে দেয়া হয়েছে। লুটে নেয়া হয়েছে বাড়ির সব মালামাল। কেটে ফেলা হয়েছে গাছপালা, খেতের ফসল। এ বিষয়ে থানায় মামলা করা হয়েছে।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের বাবুর কাইচাইল গ্রামের হানিফ হোসেন, সেলিনা বেগম গংয়ের সঙ্গে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে একই গ্রামের কবির হোসেন ঠান্ডু, আ. রহমান ওরফে ধলা মিয়া, পলাশ মীর, সাজ্জাদ মীর গংয়ের সঙ্গে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এরই জের ধরে এ হামলার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের একাধিক মামলা হয়। এক বছর আগে আধিপত্য বিস্তার নিয়ে খুন হন দুজন। সেই খুনের ঘটনায় মামলার কারণে হানিফ হোসেন গংয়ের কয়েকজন জেলহাজতে আটক থাকা এবং গ্রাম ছেড়ে পালিয়ে থাকার সুযোগ নিয়ে প্রতিপক্ষের লোকজন দফায় দফায় বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় তারা হানিফ হোসেনসহ কমপক্ষে ১০টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। গত কয়েকদিন ধরে হামলাকারীরা পাকা ভবনসহ কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরের পাশাপাশি লুটপাট করে সব কিছু নিয়ে যায়। হৃদয় মিয়া, মাইনুদ্দিন, মহিন, আতিয়ারের বাড়িতে হামলা করে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো হয়। সবশেষ গত ২৩ আগস্ট রাতে ২০-২৫ জন হামলাকারী হাতুড়ি, লোহার রড, শাবল, কোদাল, কুড়াল নিয়ে হানিফ হোসেনের বাড়িতে হামলা করে। এ সময় তারা একতলা একটি ভবন হাতুড়ি দিয়ে বেশিরভাগ অংশই গুঁড়িয়ে দেয়। পরে তারা ঘরের মধ্যে থাকা ফ্রিজ, টিভি, ফ্যান, আলমারি, স্বর্ণালঙ্কার, আসবাবপত্রসহ সব মালামাল লুট করে। এছাড়া বেশ কয়েকটি মেহগনি গাছ, খেতের ফসলও কেটে নেয়া হয়। এ ঘটনায় নগরকান্দা থানায় সেলিনা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু ও তার সমর্থকরা এসব ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন বলে অভিযোগ করেছেন হামলাকারীরা। এ বিষয়ে কবির হোসেন ঠান্ডু বলেন, প্রতিপক্ষের লোকেরা যে অভিযোগ করেছে তা সঠিক নয়। আমার কোনো লোকজন হামলার সঙ্গে জড়িত নয়। নগরকান্দা থানার ওসি শেখ মো. সোহেল রানা জানান, এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

Show all comments
  • রাজুু ৩০ আগস্ট, ২০২০, ৭:৩৪ এএম says : 0
    শুধু তাই নয়, ঠান্ডু মাফিয়া মাষ্টার চেয়ারম্যান এর সুযোগ নিয়ে গ্রামটাকে চুষে খেয়ে নিচ্ছ!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ