Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মাগুরার শ্রীপুর থানা পুলিশ হ্যাকিং গ্রুপের ১০ জনকে আটক করেছে

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ৯:৫১ এএম

মাগুরার শ্রীপুর উপজেলার চরচৌগাছি গ্রাম থেকে ডিজিটাল হ্যাকিং গ্রুপের সাথে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। এ সময় অভিযান চলাকালে এই গ্রূপের দলনেতা মহিদুলসহ রাজবাড়ি থেকে আগত কিছু সদস্যসহ সর্বমোট ১০ জনকে ৯ টি ডেস্কটপ, ৯ টি সি পি ইউ, ১০ টি মোবাইল, ৭ টি হার্ডডিস্ক ও ১ টি মডেম উদ্ধার করা হয়।আটককৃতরা হলেন-.মোঃ মোহিদুল ইসলাম (২০) পিতাঃ মোঃ চাঁদ শেখ,.মোঃ সবুজ শেখ(১৬) পিতাঃ মোঃ আকিদুল শেখ, মোঃ মিজানুর রহমান, পিতা- আঃ আজিজ শেখ, মোঃ জাহিদুল ইসলাম (২৫),পিতা- চাঁদ আলী শেখ, মোঃ রানা বিশ্বাস(১৮) পিতাঃ মোঃ ফজলে বিশ্বাস,।.হৃদয় বিশ্বাস(১৬) পিতাঃ আতিয়ার বিশ্বাস, . জয় মাহমুদ(২২) পিতাঃ মোঃ আখিল উদ্দিন,।,এরা সবাই শ্রীপুর উপজেলার চর চৌগাছি গ্রামের বাসিন্দা। এছাড়া মোঃ শান্ত মোল্লা(১৬) সদর উপজেলার কছুন্দী ইউনিয়নের কালীনগর গ্রামের বকুল মোল্লার ছেলে।,

মোঃ সজিব(১৮) পিতাঃ আঃ রব মোল্লা, সাং বিল সুন্দরপুর,থানাঃ কালুখালী,জেলাঃ রাজবাড়ী।.মোঃ আলমগীর(১৮) পিতাঃ মোঃ মোকছেদ আলী মন্ডল, সাংঃ তালুকপাড়া থানাঃ বালিয়াকান্দি জেলাঃ রাজবাড়ী।

অভিযুক্ত সদস্যরা দীর্ঘদিন যাবত বিভিন্ন মোবাইল নাম্বার ব্যবহার করে তাদের ফেসবুক আইডি হ্যাক সহ বিভিন্ন ডিজিটাল হ্যাকিং কার্য পরিচালনা করে আসছিল। শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আলী আহম্মেদ মাসুদ (বিপিএম) জানান, একটি সংঘবদ্ধ হ্যাকিং চক্র মাগুরার শ্রীপুরের চর চৌগাছী এলাকায় মানুষের মোবাইল নাম্বার ফেসবুক হ্যাকিংয়ের মাধ্যমে প্রতারনা করে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে বলে সংবাদ পেয়ে তার নেতৃত্বে রাত ৯ টার দিকে অভিযান চালান হয়।অভিযান চলাকালে এই গ্রূপের দলনেতা মহিদুলসহ রাজবাড়ি থেকে আগত কিছু সদস্য সর্বমোট ১০ জনকে ৯ টি ডেস্কটপ, ৯ টি সি পি ইউ, ১০ টি মোবাইল, ৭ টি হার্ডডিস্ক ও ১ টি মডেম উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

১৬ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ