Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পবিত্র আশুরার মর্মবানী ধারণ করে বৈষম্যহীন দেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১১:১০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র আশুরার মর্মবাণী অন্তরে ধারণ করে জাতীয় জীবনে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ দেশ গড়ে তুলতে সকলের প্রতি আহবান জানিয়েছেন।

আজ পবিত্র আশুরা উপলক্ষ্যে দেয়া এক বাণীতে এ আহ্বান জানান তিনি। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “পবিত্র আশুরা একটি তাৎপর্যপূর্ণ দিন। এ দিনটি বিশ্বের মুসলমানদের কাছে অত্যন্ত পবিত্র ও ভাবগাম্ভীর্যপূর্ণ।”

তিনি বলেন, হিজরি ৬১ সালের ১০ মহররম মহানবী হযরত মুহম্মদ (সা.) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (র.) ও তাঁর পরিবারবর্গ কারবালার প্রান্তরে শাহাদত বরণ করেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় তাঁদের এ আত্মত্যাগ মুসলিম উম্মাহর জন্য এক উজ্জ্বল ও অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করেছে।

প্রধানমন্ত্রী বলেন, এবার আমরা এক সংকটময় সময়ে আশুরা পালন করছি। করোনাভাইরাস সমগ্র বিশ্বকে স্থবির করে দিয়েছে। আমাদের সরকার এ পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। আমরা জনগণকে সকল সহযোগিতা অব্যাহত রেখেছি।

তিনি বলেন, মহান আল্লাহ বিপদে মানুষের ধৈর্য্য পরীক্ষা করেন। এ সময় সকলকে অসীম ধৈর্য্য নিয়ে সহনশীল ও সহানুভূতিশীল মনে একে অপরকে সাহায্য করে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে বলেন, আমরা সকলে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া করি যেন এই সংক্রমণ থেকে দ্রুত মুক্তি পাই।

সূত্র: বাসস



 

Show all comments
  • Jack Ali ৩০ আগস্ট, ২০২০, ১১:৪৭ এএম says : 0
    Until and unless .......... ............. stays in our beloved country we will be tortured/killed/enforced disappearance/looting our hard earned tax payer money and export to foreign country. O Muslim, you called yourselves Muslim but do not want the Law of Allah then Allah give power to Feraoun.
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ৩০ আগস্ট, ২০২০, ১:০৭ পিএম says : 0
    ইসলামের জন‍্যে মুসলমানদের জন‍্যে সত্য ন‍্যায় প্রতিষ্টার জন্যে ঈমাম হোসাইনের আর্তত‍্যাগ কারবালার প্রান্তরে স্বপরিবারে ইয়াজিদের কাছে শহীদের দৃষ্টান্ত ইসলামের স্বার্থে শোহদায়ে কারবালার ভয়াবহ হত‍্যাকান্ড প্রিয় নবী(সাঃ) বংশের উনিশজন শহীদের মর্মস্পর্শি মর্মান্তিক হ্নদয় বিদারক নারী শিশুর করুন শহীদি মৃত্যু ইসলামের জন্যে হক প্রতিষ্টার জন্যেই। ইয়াজিদের বংশ এখনো আছে সারাবিশ্বে বাংলাদেশে মাঠিতে ঐ ইয়াজিদের উত্তর সুরীরা বাংলার জমিনে আপনার পরিবারের উপর ভয়ংকর হত‍্যাকান্ড নারকীয় বর্বরতা ধানমন্ডি ৩২নং বাংলাদেশের কারবালা বানিয়ে ছিলো। আপনার পরিবার মা বাবা ছোট্ট শিশু গর্ভবতী মহিলার করুন মর্মান্তিক মৃত্যু কারবালার ইতিহাস কে স্বরণ করিয়ে দেয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাহার পরিবারের সবাই শহীদ আল্লাহ্ আপনার শহীদি পরিবারের সবাই জান্নাতুল ফেরদৌস বেহেশত দান করুন। আমিন। আপনার শারীরিক সুস্থতা দীর্ঘায়ু কামনা করছি প্রীয় নবী (সাঃ) পবিত্র দরবারে। আমিন আমিন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ