Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

কৃষ্ণসাগরে মার্কিন বোমারু বিমানকে রুশ জঙ্গিবিমানের ধাওয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১:৪০ পিএম | আপডেট : ৪:০৭ পিএম, ৩০ আগস্ট, ২০২০

এবার রাশিয়ায় বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। ইউরোপে মোতায়েন মার্কিন বিমান বাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘অনিরাপদ ও অপেশাদারভাবে’ রাশিয়ার দু’টি জঙ্গিবিমান যুক্তরাষ্ট্রের একটি দূরপাল্লার বোমারু বিমানের গতিপথ আটকে দিয়েছে।

এতে বলা হয়, গত ২৮ আগস্ট কৃষ্ণসাগরের আন্তর্জাতিক পানিসীমার আকাশে মার্কিন বি-৫২ বোমারু বিমান নিয়মিত উড্ডয়নে ছিল। এ সময় রাশিয়ার দু’টি এসইউ-২৭ যুদ্ধবিমান সেটির গতিপথ আটকে দেয়।

ইউরোপে মোতায়েন মার্কিন বিমান বাহিনীর কমান্ডার জেনারেল জেফ হ্যারিজিয়ানের বরাত দিয়ে বিবৃতিতে আরো বলা হয়, রাশিয়ার পাইলটরা একই উচ্চতায় বি-৫২ বিমানটির ১০০ ফিট দূরে চলে এসেছিলেন যা তাদের অপেশাদার আচরণের বহিঃপ্রকাশ।

বিষয়টিকে আন্তর্জাতিক বিমান চলাচল বিষয়ক আইনের পরিপন্থি উল্লেখ করে বলা হয়, এ ধরনের আচরণ মধ্য আকাশে সংঘর্ষের অপ্রয়োজনীয় আশঙ্কা বাড়িয়ে দেবে।



 

Show all comments
  • Bangladesh ৩১ আগস্ট, ২০২০, ৭:৪০ পিএম says : 0
    Russia didn't approve yet ass a country yet, it is virtual country like Israel. Don't go Russia. They targets Bangladeshi population like Syrian. Russia is most enemy of Bangladesh. Russia is just a employee of France.
    Total Reply(0) Reply
  • Bangladesh ৩১ আগস্ট, ২০২০, ৭:৪৭ পিএম says : 0
    Russia raised a speech from settlite in Bangladesh. Now, Bangladeshi people thinks Russia good. Russia wars in Syria for oil and Syrian population move to Russia, 2 million takes. Now, targets Bangladesh.
    Total Reply(0) Reply
  • Bangladesh ৩১ আগস্ট, ২০২০, ৭:৪৯ পিএম says : 0
    How Muslim move to Russia? How, Muslim move to Europe or mon Muslim countries?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র-রাশিয়া


আরও
আরও পড়ুন