Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ৭:০৪ পিএম

রাজধানীর কল্যাণপুরে আনসার আল ইসলামের এক সক্রিয় জঙ্গি সদস্য গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৩০ আগস্ট) র‌্যাব-৪-এর সহকারী পরিচালক (অপস) জিয়াউর রহমান চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ১৫ নভেম্বর আনসার আল-ইসলামের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়। ওই সময় গ্রেফতারকৃত সাতক্ষীরা জেলার আমির ইকরামুল ইসলাম ওরফে আমির হামজার দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার (২৯ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে হবিগঞ্জ জেলার আমিরের ঘনিষ্ঠ সহযোগী শামসুল আলমকে গতরাতে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি বলেন, শামসুল সিলেটের একটি মাদরাসা থেকে আলিম পাস করে বর্তমানে বেকার। বিগত পাঁচ বছর ধরে তিনি আনসার আল ইসলামের সঙ্গে জড়িত এবং নিয়মিতভাবেই হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় তার সহচরদের সঙ্গে গোপন বৈঠক, নিয়মিত চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিলেন।

সম্প্রতি তিনি ঢাকায় সহচরদের সঙ্গে দেখা করতে আসছিলেন। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহযোগীদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ