Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোর্টল্যান্ডে বর্ণবাদ বিরোধী ও ট্রাম্প সমর্থকদের সংঘর্ষে নিহত ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ৭:৪৯ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের শহর পোর্টল্যান্ডে বর্ণবাদ বিরোধী ও ট্রাম্প সমর্থকদের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। শনিবার পোর্টল্যান্ডে বর্ণবাদবিরোধী আন্দোলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে এই প্রাণহানির ঘটনা ঘটে। -সিএনএন, এপি

পুলিশের পক্ষ থেকে এখনো নিহতের পরিচয় প্রকাশ করা হয়নি। তার বুকে গুলি লেগেছিলো। কয়েকটি গণমাধ্যমে তাকে ট্রাম্পের ডানপন্থী সমর্থক বলে পরিচয় দেয়া হয়েছে। গুলির ঘটনা তদন্ত করছে পুলিশ। গত ২৫ মে যুক্তরাষ্ট্রে মিনিয়াপোলিসে পুলিশ কর্মকর্তার নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড প্রাণ হারালে বর্ণবাদবিরোধী আন্দোলনের প্রাণকেন্দ্র হয়ে ওঠে পোর্টল্যান্ড। গত জুলাইতে ট্রাম্প পোর্টল্যান্ডে কেন্দ্রীয় বাহিনী পাঠান। বিক্ষোভকারীরা কেন্দ্রীয় বাহিনী সরিয়ে নেয়ার দাবিতে আন্দোলন আরও জোরদার করে।

সম্প্রতি উইসকনসিনের কেনোসাকে আরেক কৃষ্ণাঙ্গ যুবক জ্যাকব ব্লেক পুলিশের হাতে ৭ বার গুলিবিদ্ধ হওয়ার পর বর্ণবাদবিরোধী আন্দোলন আরও জোরদার হয়। এদিকে বর্ণবাদবিরোধী আন্দোলনের মধ্যে শনিবার টানা তৃতীয়বারের মতো ট্রাম্পের পক্ষে ‘ট্রাম্প২০২০’ র‌্যালি বের করেন সমর্থকরা। দুই পক্ষের সংঘর্ষেই গোলাগুলির ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ