Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জনগণের দাবির প্রতি সম্মান প্রদর্শন করুন: আমেরিকাকে চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৯:৩৫ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়া চলমান বিক্ষোভের কথা উল্লেখ করে দেশটির জনগণের দাবিদাওয়া মেনে নিতে ওয়াশিংটনের প্রতি আহ্বান জানিয়েছে বেইজিং।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং রোববার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে মার্কিন সরকারের প্রতি এ আহ্বান জানান।

হুয়া চুনিং বলেন, আমেরিকার সকল নাগরিকের সম অধিকার এবং উন্নত জীবন ও জীবিকা ভোগ করার অধিকার রয়েছে।

তিনি রাজনীতি না করে আমেকিরার জনগণের জীবনমান উন্নয়নের জন কাজ করার জন্য মার্কিন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড শহরে ট্রাম্প সমর্থকদের সঙ্গে বর্ণবাদবিরোধীদের সংঘর্ষের সময় গুলিতে একজন নিহত হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকেরা ছয়শ' গাড়ির একটি বহর নিয়ে শহরে ঢোকার পর বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। বর্ণবাদবিরোধী ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের কর্মীদের পূর্বঘোষিত প্রতিবাদ কর্মসূচি চলাকালেই সেখানে গাড়ি বহর নিয়ে হাজির হয় ট্রাম্প সমর্থকেরা।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • মমতাজ আহমেদ ৩১ আগস্ট, ২০২০, ৯:৪৯ এএম says : 0
    আমেরিকার জন্য সামনে খুব খারাপ সময় অপেক্ষা করতেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ