Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মিশরের সিনাইয়ে সামরিক অভিযান : ৭০ জিহাদি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ১১:৫৯ এএম

মিশরের সেনাবাহিনী গতকাল রোববার জানিয়েছে, ইসলামিক স্টেট গ্রুপ প্রভাবিত এলাকা উত্তর সিনাইয়ে সাম্প্রতিক সামরিক অভিযানে ৭০ জনেরও বেশি কথিত জিহাদি নিহত হয়েছে। খবর এএফপি’র।

মিশরের সেনা বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, ২২ জুলাই থেকে ৩০ আগস্টের মধ্যে কথিত ‘সন্ত্রাসীদের ঘরবাড়ি’ লক্ষ্য করে এ সামরিক অভিযান চালানো হয়। এতে ‘উত্তর সিনাইয়ে ৭৩ জিহাদি নিহত হয়।’ বিস্তারিত ব্যাখ্যা না করে বিবৃতিতে আরও বলা হয়, অপর অভিযানে আরো জিহাদী নিহত হয়েছে।
বিবৃতিতে বলা হয়, অভিযান চলাকালে সংঘর্ষে তিন কর্মকর্তা ও চার সৈন্য নিহত বা আহত হয়েছে।
গত ২০১৮ সালের ফেব্রুয়ারিতে মিশরের নিরাপত্তা বাহিনী উত্তর সিনাইকে কেন্দ্র করে দেশব্যাপী জিহাদীবিরোধী অভিযান শুরু করে। সরকারি হিসাব অনুযায়ী, এ অঞ্চলে সামরিক অভিযানে ৯৩০ জনেরও বেশি সন্দেহভাজন জিহাদী নিহত হয়েছে। এসব অভিযানে নিরাপত্তা বাহিনীরও কয়েক ডজন সদস্য প্রাণ হারায়।
এ অঞ্চলে সাংবাদিকদের প্রবেশের অনুমতি না থাকায় মৃতের সংখ্যা নিরপেক্ষভাবে যাচাই করার কোনও সুযোগ নেই। সূত্র: টাইমস অব ইসরায়েল, দ্য ন্যাশনাল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিশর


আরও
আরও পড়ুন