Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

স্কুলে কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুশীলন করতে হবে : এমপি ডলি বেগম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ১২:২৪ পিএম

বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম কানাডিয়ান প্রভিনশিয়াল এম পি ডলি বেগম বলেন, স্কুল খুললে করোনাভাইরাস মোকাবিলায় স্কুলে কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুশীলন করতে হবে। তিনি বলেন, সর্বোচ্চ সতর্ক থাকতে হবে অভিভাবক ও শিক্ষকদেরও যেন শিক্ষার্থীদের মধ্যে সংক্রমণ না ঘটতে পারে।

তিনি এক ভার্চুয়াল টকশো তে এসব কথা বলেন। কানাডার ক্যালগেরির টমবেকার ক্যানসার সেন্টারের ক্লিনিক্যাল রিসার্চ কো-অর্ডিনেটর এবং আর "এক্স মিমস বাংলাদেশ' এর পরিচালক আহমেদ হোসেনের উপস্থাপনায় "কোভিড-১৯ প্যানডেমিক: ব্যাক টু স্কুল" -শিক্ষক -অভিভাবক আলোচনা" এক ভার্চুয়াল আলোচনার আয়োজন করা হয়। বাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক এবং প্রথম প্রভিনশিয়াল এম পি ডলি বেগম এতে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন। আরো ছিলেন ইস্ট ওয়েস্ট কলেজের ডিরেক্টর ডা. আশরাফ, মাউন্ট রয়েল ইউনিভার্সিটির সহোযোগি অধ্যাপক ডা. তাসফীন হুসেইন, ক্যালগারীর অভিভাবক শামীমা নার্গিস এবং টরোন্টোর ডা. লুবানা আহমেদ।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীরা কিভাবে স্কুলে করোনা মোকাবিলা করবে সে বিষয়ে ব্যাপক আলোচনা হয়। সামাজিক দুরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহার করে সকল স্বাস্হ্য বিধি মেনে চলার উপর গুরুত্ব আরোপ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ