Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঢাকায় দ্বিতীয় মানবিক ফ্লাইট পরিচালনা করছে সিঙ্গাপুর এয়ারলাইনস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৫:৩২ পিএম

সিঙ্গাপুর এয়ারলাইনস, টেমাসেক ফাউন্ডেশনের সহযোগীতায় বিশ্বজুড়ে প্রয়োজনীয় স্থানগুলিতে বিমানের মাধ্যমে জরুরী চিকিৎসা সরঞ্জামাদি এবং অন্যান্য স্বাস্থ্য সহায়ক মানবিক প্রয়োজনীয় দ্রব্যাদি পরিবহনে সহায়তা করছে। এর অংশ হিসাবে, এসআইএ আজ সোমবার (৩১ আগস্ট) ঢাকায় দ্বিতীয় ফ্লাইট পরিচালনা করেছে। এসকিউ ৪৪৬ ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, রাত ১০ টা ৪০ মিনিটে পৌঁছেছে। ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে ২০ টনেরও বেশি পিপিই বহন করে এনেছে, যার মধ্যে রয়েছে সার্জিকাল গাউন, গগলস এবং নাসাল অক্সিজেন ক্যানুলা।

ডাব্লুএফপি এই মহামারিতে যারা সম্মুখ ভাগে কাজ করছে তাদের কাছে নিরবিচ্ছিন্নভাবে প্রয়োজনীয় সরঞ্জামাদি পৌঁছে দেয়ার জন্য যাত্রীবাহী এবং কার্গো এয়ারলিংকের মাধ্যমে একটি নেটওয়ার্ক পরিচালনা করছে, যেটা এই মহামারি মোকাবিলায় সরবরাহখাতে মেরুদ- হিসেবে কাজ করছে। মে মাস শুরু হওয়ার পর থেকে ডাব্লুএফপি এখন পর্যন্ত ১৫৯টি দেশে আটশ’র বেশি মানবিক ফ্লাইট পরিচালনা করেছে। সামনের সপ্তাহগুলোতে এরকম ১৮৮টি জাম্বো জেটপূর্ণ ফ্লাইট পরিচালনা করা হবে এরকম আশা করা হচ্ছে।

এই চুক্তির আওতায় এসআইএ, টেমাসেক ফাউন্ডেশন থেকে ৬ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার অবদানের মাধ্যমে ফ্লাইট এর ব্যয়-পুনরুদ্ধারের ভিত্তিতে কিছু বিশেষ চার্টার ফ্লাইট পরিচালনা করছে এবং তাদের নির্ধারিত ফ্লাইটে মালবাহী স্থান দিচ্ছে।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কার্গো, চিন ইয়াও সেং বলেছেন, এসআইএর পক্ষে এই কর্মসূচিতে ডাব্লুএফপি এবং টেমাসেক ফাউন্ডেশনের সাথে কাজ করা অত্যন্ত আনন্দের একটি বিষয়। এটি বিশ্বব্যাপী এয়ারফ্রেট সরবরাহকারী হিসাবে আমাদের দক্ষতাকে উন্নত করবে এবং আমাদের আন্তর্জাতিক নেটওয়ার্ক ব্যবহার করার মাধ্যমে প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করে করোনা দ্বারা সরাসরি আক্রান্ত মানুষের উপর ইতিবাচক প্রভাব ফেলতে সহায়তা করবে।

এই কঠিন সময়ে, এসআইএ গ্রুপ করোনা মহামারির বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ে এগিয়ে এসেছে। এসআইএ গ্রুপ নিজের দেশ থেকে দূরে আটকে পড়া ব্যক্তিদের ফিরিয়ে আনতে একাধিক প্রত্যাবাসন বিমানের ব্যবস্থা করেছে। এসআইএ কার্গো চিকিৎসা ত্রাণ সরবরাহ এবং ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামগুলি যেখানে প্রয়োজন সেখানে স্থানান্তর করে চলেছে এবং কঠিন সময়ে প্রয়োজনীয় পণ্য সরবরাহের জন্য সর্বদা প্রস্তুত থাকছে। গ্রুপটি সিঙ্গাপুরেও মহামারী দ্বারা ক্ষতিগ্রস্থ সম্প্রদায়ের জন্য খাবার এবং কম্বল সরবরাহে সহায়তা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ