Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চেন্নাইয়ের আইপিএল নিয়ে সংশয়ে সৌরভ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

চেন্নাই সুপার কিংসের বেশ কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রথমবারের মতো নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান জানালেন, মহেন্দ্র সিং ধোনির দল নির্ধারিত সময়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু করতে পারবে কিনা, তা নিয়ে রয়েছে সংশয়।
গেল বৃহস্পতিবার খেলোয়াড়-স্টাফ মিলিয়ে প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে দুজন ক্রিকেটার। বাকিরা সাপোর্ট স্টাফ ও নেট বোলার। উদ্ভ‚ত পরিস্থিতিতে কোয়ারেন্টিনে থাকার মেয়াদ বাড়িয়েছে চেন্নাই। পাশাপাশি আজ পর্যন্ত অনুশীলন স্থগিত করেছে তারা। এমন পরিস্থিতিতে নির্ধারিত সূচি অনুসারে ধোনিদের মাঠে নামা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।
সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএলের ত্রয়োদশ আসর। তবে চূড়ান্ত সূচি এখনও প্রকাশ করেনি ভারতীয় বোর্ড। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার কাছে সৌরভ বলেছেন, ‘আমি সিএসকের (চেন্নাই) পরিস্থিতি নিয়ে (এই মুহূর্তে কোনো) মন্তব্য করতে পারি না। তারা সূচি অনুযায়ী (আইপিএল) শুরু করতে পারে কিনা তা আমাদের দেখতে হবে।’
বিসিসিআই সভাপতি যোগ করেছেন, ‘আমি আশা করি, আইপিএল ভালোভাবে পরিচালিত হবে। প্রতিযোগিতাটির জন্য আমাদের একটি লম্বা সূচি রয়েছে এবং আমি আন্তরিকভাবে আশা করি, সব কিছু ঠিকমতো হবে।’
এর আগে টানা দুদিনে দুটি বড় ধাক্কা খায় চেন্নাই। দলটিতে করোনাভাইরাসের থাবা পড়ার পরদিন ভারতে ফিরে গেছেন বাঁহাতি তারকা ব্যাটসম্যান সুরেশ রায়না। ব্যক্তিগত কারণে আইপিএলের আসন্ন আসরে খেলবেন না তিনি।
উল্লেখ্য, ভারতে করোনাভাইরাসের ব্যাপক প্রাদুর্ভাবের কারণে আরব আমিরাতে সরিয়ে নেওয়া হয়েছে এবারের আইপিএল। এই সিদ্ধান্তের মূলে রয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি আসরটি নির্বিঘ্নে আয়োজন করার লক্ষ্য। কিন্তু শুরুর আগেই বৈশ্বিক মহামারি সজোরে আঘাত করেছে প্রতিযোগিতাটিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

৩১ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ