Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতির মামলায় প্রদীপকে গ্রেফতারের আবেদন

ধরা পড়েনি চুমকি কারণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যা মামলার আসামি টেকনাফের বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশকে দুর্নীতির মামলায় গ্রেফতার দেখানোর (শ্যোন অ্যারেস্ট) আবেদন করা হয়েছে। আদালত প্রদীপের উপস্থিতিতে আগামী ১৪ সেপ্টেম্বর আবেদনের ওপর শুনানির দিন ধার্য করেছেন।
চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুল আলমের আদালতে গত বৃহস্পতিবার এ আবেদন জমা দেওয়া হয়েছে বলে জানান দুদকের পরিদর্শক (প্রসিকিউশন) এমরান হোসেন। গত ২৩ আগস্ট প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
মামলায় এ দম্পতির বিরুদ্ধে প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এর মধ্যে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকা ওসি প্রদীপ ঘুষ-দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়। আরও ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদের তথ্য বিবরণীতে গোপন করার অভিযোগও আনা হয়েছে চুমকির বিরুদ্ধে।
তদন্তকারী কর্মকর্তা দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন ইনকিলাবকে বলেন, সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রদীপকে গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করা হয়েছে। এদিকে এখনও ধরা পড়েননি এ মামলার প্রধান আসামি প্রদীপের স্ত্রী চুমকি কারণ। মামলার তদন্ত কর্মকর্তা বলেন, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনহা হত্যা

১৬ ফেব্রুয়ারি, ২০২২
৩০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ