Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সংশ্লিষ্টতার জন্য জাতির কাছে ক্ষমা চান

বঙ্গবন্ধু হত্যা বিএনপিকে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাথে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যে যুক্ত ছিল, সেজন্য জাতির কাছে ক্ষমা প্রার্থনা করুন। যুদ্ধাপরাধী ও সা¤প্রদায়িক অপশক্তিকে ক্রমাগত পৃষ্ঠপোষকতার অপরাজনীতি থেকে বেরিয়ে আসুন। গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয় শোকদিবস উপলক্ষে ন্যাপ ভাসানী আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীর সামনে উন্নয়ন-অগ্রগতির এক অনুকরণীয় দৃষ্টান্ত। কিন্তু এখনো বিএনপি এই উন্নয়ন-অগ্রগতির প্রধান প্রতিবন্ধক। তারা স্বাধীনতা বিরোধীদের নিয়ে রাজনীতি করেন।
ড. হাছান বলেন, প্রতিক্রিয়াশীল স্বাধীনতা বিরোধী চক্র সা¤প্রদায়িক শক্তি বাংলাদেশে রাজনীতি করবে সেটি হতে পারে না। সা¤প্রদায়িক রাষ্ট্র পাকিস্তান থেকে বেরিয়ে এসেছিলাম অসা¤প্রদায়িক রাষ্ট্র রচনার জন্যে। সেই দেশে সা¤প্রদায়িক শক্তি রাজনীতি করবে আর সেটির প্রধান পৃষ্ঠপোষক হবে বিএনপি, এটি হতে পারে না।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপিকে আগস্টের শেষ দিনে অনুরোধ করছি আপনারা অপরাজনীতি থেকে বেরিয়ে আসুন।
ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি গণি মিয়া বাবুল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ