Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিএসএমএমইউতে বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব শতবর্ষ-২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এ বøকের কেন্দ্রীয় লাইব্রেরীতে গতকাল বঙ্গবন্ধু কর্ণার-এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। এ সময় বক্তব্য রাখেন প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়াসহ প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক হৃদরোগ বিশেষজ্ঞ কবি প্রফেসর ডা. মো. হারিসুল হক। পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ। দোয়া মোনাজাত পরিচালনা করেন ডক্টরস হল জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. আইয়ুব আলী।

প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছিল এবং বিশ্বের শোষিত শ্রেণীর বিপক্ষে যারা অবস্থান নিয়েছিল তারাই বঙ্গবন্ধুকে তার পরিবারের ১৮ জন সদস্যসহ নির্মমভাবে হত্যা করেছে। তবে খুনিরা বঙ্গবন্ধুকে আমাদের মাঝ থেকে কেড়ে নিলেও তার জীবন ও আদর্শকে আামাদের হৃদয় থেকে মুছে ফেলতে পারেনি। জীবিত মুজিবের চাইতে মৃত মুজিব অনেক শক্তিশালী। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে অবশ্যই বঙ্গবন্ধুর জীবনীর উপর লেখাপড়া করতে হবে। বঙ্গবন্ধু কর্ণার চালুর মাধ্যমে শিক্ষার্থীসহ সকলেই বঙ্গবন্ধুকে আরো জানার সুযোগ পাবে এবং তারা চাইলে বঙ্গবন্ধুর উপর গবেষণা করারও সুযোগ পাবেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন