Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ভাড়াটিয়া সেজে শিশু অপহরণ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ঢাকার আশুলিয়ায় ভাড়াটিয়া সেজে অপহরণের তিনদিন পর পোশাক শ্রমিক দম্পত্তির আট বছরের শিশু সন্তানকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চক্রটির মূলহোতা ওয়াসিমকে গ্রেফতার করতে না পারলেও পুলিশ তার সহযোগিকে গত রোববার গ্রেফতার করেছে। এর আগে গত শনিবার উত্তরার আব্দুল্লাহপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।
গ্রেফতার আনিছুর রহমান (৩২) টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার তেপাকান্দি গ্রামের বদরুল হকের ছেলে। সে গাজীপুরের চন্দ্রা এলাকায় ভাড়া থেকে দিনমজুরের কাজ করতো। এ সময় মূলহোতা ওয়াসিম পালিয়ে যায়।
আশুলিয়া থানার এসআই ইকবাল হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানিয়েছে বিভিন্ন বাসায় রুম ভাড়া নিয়ে সে বাসার শিশুকে টার্গেট করে কৌশলে অপহরণ করে মুক্তিপণ আদায় করায় তাদের পেশা।
পুলিশ কর্মকর্তা জানান, আশুলিয়ার জামগড়া বটতলা এলাকায় ম্যামল ঘোষের মালিকানাধীন বাড়িতে পোশাক শ্রমিক নুরুল ইসলাম দম্পত্তি একটি রুম ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। গত ২৪ আগস্ট গ্রেফতার আনিছুর রহমান একই বাড়িতে নুরুল ইসলামের পাশের একটি রুম ভাড়া নিয়ে সে ও তার বন্ধু ওয়াসিম বসবাস শুরু করে। ২৭ আগস্ট সুযোগ বুঝে আনিছুর ও ওয়াসিম খেলনা কিনে দেয়ার কথা বলে কৌশলে নুরুল ইসলামের ৮ বছরের শিশু সন্তান ওমর আলীকে অপহরণ করে নিয়ে যায়। পরে মুঠোফোনে মুক্তিপণ দাবি করে। দুই দফায় কিছু টাকাও নেয় অপহরণকারীরা। পরে প্রযুক্তির সহায়তায় আনিছুরকে আটক করা হয়। এ ঘটনায় শিশুর বাবা নুরুল ইসলাম বাদী আশুলিয়া থানায় একটি মামলা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ