Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেলজিয়ামে পুলিশ স্টেশনের সামনে চাপাতি হামলায় দুই পুলিশ আহত গুলিতে হামলাকারী নিহত

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বেলজিয়ামের শার্লোহুয়া শহরে চাপাতিধারী এক ব্যক্তি আল্লাহু আকবর ধ্বনি দিয়ে দুই নারী পুলিশ কর্মকর্তাকে কুপিয়ে আহত করেছে। গত শনিবারের এ ঘটনায় উপস্থিত অপর এক পুলিশ কর্মকর্তার গুলিতে হামলাকারী ঘটনাস্থলে আহত হয়ে মৃত্যুবরণ করেন। বেলজীয় প্রধানমন্ত্রী শার্লস মিশেল ঘটনাটিকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছেন। আহত পুলিশ কর্মকর্তাদের জীবনহানির আশঙ্কা নেই বলে জানিয়েছে পুলিশ।
টেলিভিশিন চ্যানেল আরটিএলকে বেলজীয় প্রধানমন্ত্রী মিশেল বলেছেন, প্রাথমিক লক্ষণগুলো পরিষ্কারভাবে সন্ত্রাসবাদের দিকে ইঙ্গিত করছে। সরকারি সম্প্রচার মাধ্যম ভিআরটি জানিয়েছে, শার্লোহুয়ার পুলিশ স্টেশনের সামনে স্থাপিত তল্লাশি চৌকিতে তল্লাশির কথা বলার পরপরই হামলাকারী একটি চাপাতি বের করে পুলিশ কর্মকর্তাদের ওপর হামলা চালায়। বার্তা সংস্থা বেলগা জানিয়েছে, আহত দুই পুলিশ কর্মকর্তার মধ্যে একজনের আঘাত তেমন গুরুতর নয়, কিন্তু অপরজনের মুখে লাগা আঘাতটি গুরুতর। তারা দুজনেই তল্লাশি চৌকিটিতে দায়িত্বরত ছিলেন। গত নয়মাস ধরে বেলজিয়াম ও প্রতিবেশী ফ্রান্সে একের পর এক জঙ্গি হামলার পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার অংশ হিসেবে এসব তল্লাশি চৌকিগুলো বসানো হয়েছে।
বিবিসি জানিয়েছে, বেলজীয় প্রধানমন্ত্রী মিশেল ছুটিতে দক্ষিণ ফ্রান্সে ছিলেন, তিনি ছুটি সংক্ষিপ্ত করে গতকাল রোববার জাতীয় নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে যোগ দেয়ার জন্য দেশে ফিরে যান। গত বছরের নভেম্বরে প্যারিসে চালানো ভয়াবহ জঙ্গি হামলা ও চলতি বছরের প্রথমদিকে ব্রাসেলসে চালানো জঙ্গি হামলায় জড়িত কয়েকজন শার্লোহুয়াকে তাদের ঘাঁটি হিসেবে ব্যবহার করেছিল। দ্য গার্ডিয়ান, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেলজিয়ামে পুলিশ স্টেশনের সামনে চাপাতি হামলায় দুই পুলিশ আহত গুলিতে হামলাকারী নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ