Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আবারো সিরিয়ার ওপর ইসরাইলের ক্ষেপণাস্ত্র আগ্রাসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫৫ এএম

ইহুদিবাদী ইসরাইলের দখলদার বাহিনী আবারো সিরিয়ার ওপর ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালিয়েছে। গতকাল স্থানীয় সময় রাত ১০টা ২২ মিনিটের সময় ইসরাইলি বাহিনী সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে একটি সামরিক স্থাপনা লক্ষ্য করে ওই আগ্রাসন চালায়।

সিরিয়ার সামরিক সূত্রের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, অধিকৃত গোলান মালভূমি থেকে ইহুদিবাদী সেনারা সিরিয়ার সামরিক স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। তবে সিরিয়ার সেনারা বেশিরভাগ ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ভূপাতিত করতে সক্ষম হন।

সূত্র জানিয়েছে, ইসরাইলি ক্ষেপণাস্ত্রের আঘাতে সিরিয়ার দুই সেনা নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। এর পাশাপাশি বেশকিছু সামরিক সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়।

২০১১ সাল থেকে সিরিয়া বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসীদের সহিংসতা মোকাবেলায় করে আসছে। সিরিয়ার সরকার বলছে, এসব উগ্র তাকাফিরি সন্ত্রাসীদেরকে আমেরিকা এবং ইসরাইল সব ধরনের সহযোগিতা দিচ্ছে। এখন তাদের পতন ঠেকাতে ইসরাইল সিরিয়ার সেনাবাহিনী এবং সামরিক স্থাপনার ওপর মাঝেমধ্যে হামলা চালিয়ে সন্ত্রাসীদের মনোবল চাঙ্গা রাখার চেষ্টা করছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন