Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মধ্যস্থতা ব্যর্থ হলে ইহুদিবাদীদেরকে ক্ষেপণাস্ত্র শেল্টার খুঁজতে হবে: হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৯ পিএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের অন্যতম মুখপাত্র মুশির আল-মাসরি বলেছেন, গাজা উপত্যকার ওপর থেকে অবরোধ প্রত্যাহারের বিষয়ে যে মধ্যস্থতার প্রক্রিয়া চলছে তা যদি ব্যর্থ হয় তাহলে ইহুদিবাদী ইসরাইলের কর্তৃপক্ষ এবং অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের ক্ষেপণাস্ত্র শেল্টারে আশ্রয় নিতে হবে। তিনি বলেন, সরকার এবং সেখানকার অবৈধ বসতি স্থাপনকারীদেরকে শেল্টারে আশ্রয় নিয়ে অবরুদ্ধ জীবনের অভিজ্ঞতা নিতে হবে।

হামাস মুখপাত্র বলেন, গাজা উপত্যকার জনগণ বছরের পর বছর অবরুদ্ধ জীবনযাপন করবে -ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনগুলো তা মেনে নেবে না।

মুশির আল-মাসরি বলেন, “আমাদের হারানোর কিছু নেই। শত্রুরা মানবিক অবস্থা ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে ব্যবহার করে ফায়দা হাসিলের যে কৌশল গ্রহণ করেছে তার সফল হবে না। ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনি জনগণের বৈধ দাবির প্রতি সাড়া দিতে প্রস্তুত নয় কিন্তু ফিলিস্তিনি জনগণ এবং প্রতিরোধ আন্দোলনগুলো সিদ্ধান্ত নিয়েছে যে, গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহার করতেই হবে।”

আল-মাসরি বলেন, “গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহারের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা চালাবো এবং এ ব্যাপারে আমাদের সামনে সব ধরনের পথ খোলা রয়েছে।”

এর আগে, গত রোববার হামাসের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, গাজা উপত্যকার ওপর থেকে অবরোধের অবসান ঘটাতে তার সংগঠন সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখবে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • সবুজ ১ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫১ পিএম says : 0
    ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতি আমাদের পূর্ণ সমার্থন রইলো
    Total Reply(0) Reply
  • Foysal Hasan ১ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৯ পিএম says : 0
    হামাস কে ক্ষেপণাস্ত্র প্রযুক্তি উন্নত করার চেষ্টা করতে হবে সাথে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা উন্নতি করতে হবে
    Total Reply(0) Reply
  • Azad ১ সেপ্টেম্বর, ২০২০, ১:১০ পিএম says : 0
    Yaa Allah সমস্ত যালিম দের কে শায়েস্তা করেন আর দুনিয়ার সব মাযলুম মানুষের সাহায্য করেন পালিসতন আরাকান উইগোর ও কাশ্মীর কে স্বাধীন করেন আর মুসলিম জাতি কে পুরা দিনের উপর চলার তাওফিক আতা করেন আমিন ইয়া রাববুল আলামিন
    Total Reply(0) Reply
  • Imran Khan Saikat ১ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৯ পিএম says : 0
    এই হামাস এর কিছু নাই শুধু শুধু ফাঁকা বুলি
    Total Reply(0) Reply
  • Mahmudul Islam Rony ১ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫০ পিএম says : 0
    ইজরায়েল প্রতিদিন হামলা করছে আর হামাস শুধু গুমকি দিচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন