Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সিলেটে মোটরঘাটের নিয়ন্ত্রন নিয়ে দু’পক্ষের সংঘর্ষ : আহত ২০

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১:৫৭ পিএম

দেশের একমাত্র সোয়াম্প ফরেষ্ট রাতারগুলের অন্যতম প্রবেশদ্বার মোটরঘাটের নিয়ন্ত্রন নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ২০ জন। সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের মোটরঘাটে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সাড়ে ১১টায় ঘটে এ সংঘর্ষের ঘটনা। স্থানীয় বিমানবন্দর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
জানা যায়, রাতারগুল জলাবনে মোটরঘাটে নৌকা চালিয়ে জীবিকা নির্বাহ করে ১৩০টি পরিবার। সম্প্রতি মোটরঘাটের খেয়াঘাটটি ইজারা দেয়া হয়। বুধবার ইজারাদারের পক্ষের লোকজন খেয়াঘাটের কর্তৃত্ব নিতে গেলে সংঘর্ষ বাঁধে দু’পক্ষের মধ্যে। উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্রে নিয়ে পরস্পরের উপর ঝাঁপিয়ে পড়ে।
বিমানবন্দর থানার ওসি এসএম শাহাদৎ হোসেন বলেন, রাতারগুলের মোটরঘাটটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে ইজারা প্রাপ্ত হয়ে বুধবার খেয়াঘাটের দখল বুঝিয়ে দিতে যান কর্তৃপক্ষ। কিন্তু পুরাতন ইজারাদাররা ঘাটটির নিয়ন্ত্রন ছাড়তে রাজি হননি। একপর্যায়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে তর্কাতর্কি শুরু হলে বিষয়টি সংঘর্ষে জড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত ২০


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ