Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ভূঞাপুরে আল্লাহ ও রাসূলকে নিয়ে কূটক্তির অভিযোগে কলেজ শিক্ষার্থী আটক

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৭ পিএম

টাঙ্গাইলের ভূঞাপুরে আল্লাহ ও রাসুলকে নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে কটূক্তি করার অভিযোগে শ্রাবণ হালদার (১৭) নামের এক কলেজ শিক্ষার্থীর বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এদিকে কট‚ক্তির অভিযোগে সোমবার রাতে শ্রাবণ হালদারকে আটক করে ভ‚ঞাপুর থানা পুলিশ।আটককৃত শ্রাবণ উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি গ্রামের শ্যামল হালদারের ছেলে ও ঢাকার বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ রাইফেলস স্কুল এন্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র। এ ঘটনায় গোবিন্দাসী বাজার এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অন্যদিকে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি গোবিন্দাসী বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে সমাবেশ করে।

স্থানীয়রা জানায়, কলেজ ছাত্র শ্রাবণ হালদার বন্ধুদের নিয়ে তৈরি গ্রুপ ম্যাসেঞ্জারে আল্লাহ ও রাসুলকে নিয়ে কটূক্তি করে বলে অভিযোগ উঠে। পরে সেই কথোপকথনের স্ক্রিনশট বিভিন্ন একাউন্টের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়। পরে স্থানীয় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম বেলাল হোসেনের নেতৃত্বে স্থানীয় ইমাম, মোয়াজ্জিন, মাদ্রাসা ছাত্র ও মুসল্লিরা সোমবার বিকেল মিছিলসহকারে তার বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। পরে ঘটনাস্থলে পুলিশ ও স্থানীয় প্রশাসন শ্রাবণ হালদারকে দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভূঞাপুর থানার অফিসার ইনর্চাজ রাশিদুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে আল্লাহ ও রাসুলকে নিয়ে কট‚ক্তির অভিযোগে শ্রাবণ হালদারকে সোমবার রাতে সিরাজগঞ্জ রোড এলাকা থেকে আটক করা হয়। পরে ওই রাতেই কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা বেলাল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৪ নভেম্বর, ২০২০
২২ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ