Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রকে নিরাপত্তা পরিষদের অপব্যবহারের সুযোগ দেয়া হবে না: হাসান রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ৩:১০ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, সুনির্দিষ্ট কয়েকটি দেশের পক্ষ থেকে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোকে অপব্যবহার করার কারণে বিশ্বে যত সব সংকট তৈরি হচ্ছে।

গতকাল (সোমবার) নাইজারের প্রেসিডেন্ট মাহমাদু ইউসুফুর সঙ্গে টেলিফোন আলাপে তিনি কথা বলেছেন। নাইজারের পক্ষ থেকে ইরানের পরমাণু সমঝোতার প্রতি সমর্থন দেয়ারও প্রশংসা করেন প্রেসিডেন্ট রুহানি।

তিনি বলেন, “আমি ব্যক্তিগতভাবে খুবই খুশি যে, ইরান ও নাইজার আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে একই রকমের দৃষ্টিভঙ্গি পোষণ করে এবং দুই দেশই মনে করে সম্মান, স্বাধীনতা এবং মানবিকতার উপর ভিত্তি করে আন্তর্জাতিক সম্পর্ক হওয়া উচিত।”

নাইজার চলতি সেপ্টেম্বর মাসে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করার জন্য নির্বাচিত হয়েছে। এজন্য প্রেসিডেন্ট রুহানি নাইজারের প্রেসিডেন্ট ইউসুফুকে অভিনন্দন জানান। তিনি আশা করেন, জোট নিরপেক্ষ আন্দোলনের সদস্য হিসেবে নাইজার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে সম্পূর্ণ স্বাধীনভাবে দায়িত্ব পালন করবে এবং আমেরিকাকে আন্তর্জাতিক এই সংস্থাটিকে অপব্যবহার করার সুযোগ দেবে না।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ