Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

পবিত্র কুরআন শরীফে অগ্নি সংযোগকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪৬ পিএম

সুইডেনের মালমো শহরে মুসলমাদের পবিত্র ধর্মীয় গ্রন্থ কুরআন শরীফে অগ্নি সংযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক। এক যৌথ বিবৃতিতে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে জঘন্য ও উসকানিমূলক আচরণ বর্ণনা করে তারা বলেন, এর মাধ্যমে সারা বিশ্বে একটি অশান্ত পরিবেশ তৈরি করে মুসলমানদের বিরুদ্ধে নতুন ছক আঁটা হচ্ছে। এর মাধ্যমে একটি নির্দিষ্ট ধর্মের মানুষের প্রতি ঘৃণার প্রকাশ ঘটানো হচ্ছে এবং ভয়াবহ যুদ্ধের দিকে আহ্বান করা হচ্ছে।
তিনি বলেন, ডেনমার্কের কট্টর দক্ষিণপন্থী ও উগ্রবাদী রাজনীতিক রাসমুস পালাদুনের পরিকল্পনাতেই তার সমর্থকরা পবিত্র কুরআনে অগ্নি সংযোগের ঘটনা ঘটিয়েছে। সুইডেনের উগ্রবাদী গোষ্ঠী একের পর এক বর্ণবাদ এবং জঘন্য অপরাধ করে যাচ্ছে। ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। সুইডিশ কর্তৃপক্ষের পদক্ষেপ সন্তোষজনক নয়। নেতৃবৃন্দ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নিতে সুইডিশ সরকারের প্রতি আহ্বান জানান। একই সাথে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রসমূহকে এই জঘন্য ঘটনার প্রতিবাদে বর্বর সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ