Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বজ্রপাতে মৃত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সারা দেশে বজ্রপাতে কলেজছাত্রসহ ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে জামালপুর, গাইবান্ধা, ঈশ্বরগঞ্জ, হবিগঞ্জ ও কুড়িগ্রামে একজন করে। আহত হয়েছেন ৪ জন।
জামালপুর : জামালপুরের সরিষাবাড়ীতে বজ্রপাতে বাবর আলী (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার সাতপোয়া ইউনিয়নের ছাতারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কৃষক ওই গ্রামের মৃত জালাল সোনারুর ছেলে। সাতপোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের জানান মঙ্গলবার সকাল ১০টার দিকে বৃষ্টি হচ্ছিল। এরইমধ্যে কৃষক বাবর আলী কৃষিকাজ করতে বাইরে যান। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন।
অপরদিকে গৃহস্থালি ও কৃষিকাজ করতে গিয়ে পৃথক বজ্রপাতে নারীসহ আরো চারজন আহত হয়েছেন। আহতরা হলেন— সাতপোয়া ইউনিয়নের ছাতারিয়া গ্রামের আব্দুল হাইয়ের ছেলে জহুরুল ইসলাম জহু (৩৫), একই গ্রামের দুলাল সোনারুর স্ত্রী মরিয়ম বেগম (৬০), একই ইউনিয়নের চর রৌহা গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে লিয়াকত হোসেন (৬০) ও ডোয়াইল ইউনিয়নের ডিক্রিবন্দ গ্রামের বেলাল হোসেনের স্ত্রী হাসি বেগম (৪৫)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গাইবান্ধা : গাইবান্ধার সুন্দরগঞ্জে বজ্রপাতে নয়ন মিয়া (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার বামনডাঙ্গার নগর কাটগড়া গ্রামে এ ঘটনা ঘটে। নয়ন ওই গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে। বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজমুল হুদা জানান, নয়ন ও তার বাবার সঙ্গে বাড়ির পাশের ঘাঘট নদীর চরে জমিতে কাজ করছিলেন। এসময় বজ্রপাতে ঘটনাস্থলেই নয়নের মৃত্যু হয়।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ীতে বজ্রপাতে আরিফ হোসেন (১৮) নামক এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টায় উপজেলার বড়ভিটা ইউনিয়নের বানিয়াটারী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আরিফ হোসেন ওই গ্রামের শহিদুল ইসলামের ছেলে ও ফুলবাড়ী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী। পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃষ্টি আসার কারণে চর-কুটিবাড়ীতে শ্যালো মেশিনটি পলিথিন দিয়ে ঢাকতে নীলকমল নদীতে কলার ভেলায় করে যাওয়ার পথেই বজ্রপাতের ঘটনা ঘটে। বজ্রপাতে আরিফ নীলকমল নদীতে পড়ে যায়। ঘটনাস্থলে থাকা কয়েকজন লোক তাকে উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বজ্রপাতে জাহাঙ্গীর মিয়া (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার মাইজবাগ ইউনিয়নের তেরছাটি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর মিয়া একই গ্রামের সিদ্দিক মিয়ার বড় ছেলে। স্থানীয়রা জানায়, সকালে জাহাঙ্গীর বাড়ির পাশে নিজেদের ফিসারিতে কাজ করতে যান। ওই সময় বজ্রপাতে হলে সেখানেই তার মৃত্যু হয়। পরে পরিবারের লোকজন জাহাঙ্গীরের লাশ উদ্ধার করে বেলা সাড়ে ১১ টার দিকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ : হবিগঞ্জের আজমিরীগঞ্জের হাওরে মাছ ধরতে গিয়ে নিখিল দাশ (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি বানিয়াচং উপজেলার পাহাড়পুর গ্রামের ফুল রাশি দাসের ছেলে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

২০ সেপ্টেম্বর, ২০২০
১১ সেপ্টেম্বর, ২০২০
২ সেপ্টেম্বর, ২০২০
২৩ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ