Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারাদেশে বৃষ্টিপাত আজ হ্রাসের আভাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে গতকাল মঙ্গলবার সারাদেশে বর্ষণ হয়েছে। মধ্য-ভাদ্রের বর্ষণের ফলে তাপমাত্রা হ্রাস পেয়েছে। তবে আজ তাপমাত্রা বৃদ্ধি ও বৃষ্টিপাতের মাত্রা হ্রাসের পূর্বাভাস দেয়া হয়েছে।
গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী ও অতিভারী বৃষ্টিপাত হয়। এ সময় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাজারহাটে ৯৪ মিলিমিটার। ঢাকায় ২৯ মি.মি. বর্ষণ হয়। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটি ও ফেনীতে ৩৩ ডিগ্রি সে.। ঢাকার পারদ নেমে আসে সর্বোচ্চ ৩১ ও সর্বনি¤œ ২৭.৬ ডিগ্রি সেলসিয়াসে।

আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সে. বৃদ্ধি এবং এবং রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে।
পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার কিছুটা পরিবর্তন এবং এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।
আবহাওয়া বিভাগ জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে দুর্বল অবস্থায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টিপাত

৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ