Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজধানীতে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার

সরকারি চাকরি দেয়ার নামে প্রতারণা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সাংবাদিক না হয়েও অনুমোদনহীন বিভিন্ন সংবাদপত্র ও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সিল স্বাক্ষর ব্যবহার করে সরকারি চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া চক্রের দুই ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- কথিত নিউজ টোয়েন্টি ওয়ান টিভির এমডি শহিদুল ইসলাম (৫৪) এবং ভুয়া চ্যানেলটির চেয়ারম্যান ও সময়ের অপরাধ চক্র নামে সাপ্তাহিক পত্রিকার প্রতিষ্ঠাতা আমেনা খাতুন (৪০)। গতকাল মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টন এলাকার ৫০/১ নম্বর হাবীব টাওয়ার থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের অফিস থেকে উপ-সচিব, যুগ্ম-সচিবসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নামে তৈরি জাল সিল, জাল পুলিশ ক্লিয়ারেন্স ৮২ টি, চাকুরীর ভূয়া বিজ্ঞাপন এবং বিভিন্ন ভূয়া নথিপত্র উদ্ধার করা হয়। র‌্যাব-৩ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, চক্রটি হাবীব টাওয়ারে সময়ের অপরাধ চক্র নামে একটি সাপ্তাহিক পত্রিকা অফিস স্থাপন করে দীর্ঘদিন ধরে বাংলাদেশ আনসার, তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়, মুগদা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ পুলিশসহ ১০টি সরকারি এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি দেওয়ার নাম করে এক হাজার জনের কাছ থেকে প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও তারা সময়ের অপরাধ চক্র নামক সাপ্তাহিক পত্রিকার বিভাগীয় এবং জেলা পর্যায়ে বিভিন্ন পদে চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে ৫৭০ জনের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা আদায় করে। কিন্তু প্রকৃতপক্ষে জেলা বা বিভাগীয় পর্যায়ে এই পত্রিকার কোন পদের অস্তিত্ব নেই। এভাবে দীর্ঘদিন যাবত এ চক্রটি সরকার এবং সাধারণ জনগণকে প্রতারণা করে আসছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ