Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখনও শান্ত হয়নি মার্কিন যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১১:১০ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন স্টেটের পোর্টল্যান্ডে বিক্ষোভ দমনে ডেপুটিদের না পাঠানোর ঘোষণা দিয়েছেন দুই শেরিফ।এখনও শান্ত হয়নি পোর্টল্যান্ড। গত সপ্তাহান্তের রক্তক্ষয়ী সংঘর্ষের পর ওরিগনের গভর্নর ঘোষণা দিয়েছেন, তিনি প্রয়োজনে বাইরে থেকে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী নিয়ে আসবেন।-সিএনএন, ফক্স

এরপরেই দুটি পোর্টল্যান্ড এরিয়া শেরিফ ডিপার্টমেন্ট জানিয়েছে, তারা তাদের কোনও ডেপুটিকে আর বিক্ষোভ দমনে পাঠাবে না। রোববার গভর্নর কেট ব্রাউন ঘোষণা দেন, প্রতিবেশি ৩টি আইন শৃঙ্খলা জুরিসডিকশান আর ওরেগন স্টেট পুলিশ পোর্টল্যান্ড শেরিফ ডিপার্টমেন্টকে সহায়তা করবে। ক্লাকামাস কাউন্টি আর ওয়াশিংটন কাউন্টি শেরিফ অফিস সোমবার নিজেদের পরিস্থিতির কথা উল্লেখ করে জানিয়েছে পোর্টল্যান্ড ডাউনটাউনের সমস্যা সমাধানে ডেপুটি পাঠানো তাদের পক্ষে সম্ভব না।
জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের পর গত ৯০ দিনের বেশি সময় ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন পোর্টল্যান্ডের বাসিন্দারা। কয়দিন আগে উইসকনসিনে জ্যাকব ব্লেকের উপর এক পুলিশ টানা ৭টি গুলি চালালে বিক্ষোভ তীব্র আকার ধারণ করে। ক্লাকামাস কাউন্টি শেরিফ ক্রেইগ রবার্টস বলেন, পোর্টল্যান্ডে ইচ্ছেমতো পুলিশ বাড়িয়ে ভয়ানক সংঘাত আর হত্যা থামানো যাবেনা। পোর্টল্যান্ডকে নিরাপদ করার জন্য সবার আগে যারা সহিংসতার জন্য দায়ি তাদের বিচার করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ