Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেনা সমর্থনেও পিছিয়ে আছেন ট্রাম্প : জরিপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ পিএম | আপডেট : ১২:০৮ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের মিলিটারি টাইমস ও সিরাকিজ ইউনিভার্সিটি ইন্সস্টিটিউট পরিচালিত নতুন এক জরিপে জানা গেছে, দেশটির আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে সেনা সমর্থনেও পিছিয়ে আছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মাত্র ৩৭.৪ শতাংশ সক্রিয় সেনা সদস্য ট্রাম্পের পুননির্বাচনকে সমর্থন জানিয়েছেন। অপরদিকে ৪৩.১ শতাংশ তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলের জো বাইডেনের প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছেন। এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে ট্রাম্পের সেনা সমর্থন ছিল ৪২ শতাংশ।

সম্প্রতি রিপাবলিকান ও ডেমোক্র্যাট উভয় দলেরই কনভেনশন অনুষ্ঠিত হয়ে গেছে। তার আগে এ জরিপ কার্য চালানো হয়। এতে অংশ নেয় ১ হাজার ১৮ জন সেনা সদস্য।

তরুণদের বদলে অভিজ্ঞ ও উচ্চপর্যায়ের সেনারা এ জরিপে অংশ নিয়েছেন। ফলে, এ জরিপে পুরো সামরিক বাহিনীর ভাবনার প্রতিফলন ঘটেছে বলে মিলিটারি টাইমসে উল্লেখ করা হয়েছে।

যদিও ট্রাম্প সেনাবাহিনীতে তার দৃঢ় সমর্থন নিয়ে গর্ব করেছিলেন। তিনি পেন্টাগণের বাজেট বাড়িয়ে দেওয়ার কথাও বলেছিলেন। কিন্তু, পেন্টাগণের নেতৃত্ব নিয়ে বারবার বিতর্কের কারণে পরিস্থিতি ঘোলাটে হয়ে পড়ে বলে মনে করছেন বিশ্লেষকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ