Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাকারবার্গকে টপকিয়ে এবার ধনীদের তালিকায় তৃতীয় এলন মাস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৬ পিএম

বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় এবার ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এসেছেন স্পেস এক্স ও টেসলা মোটরসের প্রতিষ্ঠাতা এলন মাস্ক।ব্লুমবার্গ বিলিওনেয়ার ইনডেক্সের দেওয়া তথ্য অনুযায়ী, সোমবার সম্পত্তির অঙ্কের ভিত্তিতে জাকারবার্গকে হারিয়ে দিয়েছেন মাস্ক। -ডেইলি মেইল,নিউ ইয়র্ক পোস্ট, ইয়ন

সোমবার জাকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছিল প্রায় ১১১ বিলিয়ন ডলার। তাকে ছাপিয়ে গেছেন এলন মাস্ক। তার সম্পত্তির পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ১১৫.৪ বিলিয়ন ডলার। বিশেষজ্ঞরা বলছেন, চলতি বছরে মাস্কের সংস্থা টেসলার শেয়ারের দর বেড়েছে রকেটের গতিতে। প্রায় ৫০০ শতাংশ বৃদ্ধি ঘটেছে। যার জন্য এ বছর ইলন মাস্কের মোট সম্পত্তির পরিমাণও বৃদ্ধি পেয়েছে ৮৭.‌৮ বিলিয়ন মার্কিন ডলার।

গত সপ্তাহেই জাকারবার্গ, জেফ বেজোসের সঙ্গে সেন্টি বিলিওনেয়ার (১০ কোটি ডলার বা তার বেশি সম্পত্তি) ক্লাবে যোগ দিয়েছিলেন এলন মাস্ক। সপ্তাহ ঘুরতে না ঘুরতে তার মুকুটে নতুন পালক যোগ হলো। সারা দুনিয়ায় ধনকুবেরদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন আমাজন প্রধান জেফ বেজোস। তার সম্পদের পরিমাণ ২০০ বিলিয়ন ডলার। আর দ্বিতীয় অবস্থানে আছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। তার সম্পদের পরিমাণ ১২৫ বিলিয়ন ডলার। তৃতীয় অবস্থানে আসলেন এলন মাস্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ