Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৭০ জন, মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৮ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময় রাজশাহীতে একজন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। বুধবার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৯৯৭ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৬১ জন এবং সুস্থ্য হয়েছেন ১৩ হাজার ৩৫৮ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ৬৩৪ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫৪ জন।

দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ১৭ জন, নওগাঁর ৪ জন, জয়পুরহাটে ১ জন, বগুড়ায় ২৪ জন, সিরাজগঞ্জে ১০ জন ও পাবনায় ১৪ জন। তবে চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরে এ দিন কোন করোনা রোগি শনাক্ত হয়নি।

তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৬ হাজার ৭৬১ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৫৯৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭০২ জন, নওগাঁয় ১ হাজার ১৫৬ জন, নাটোরে ৮৫৫ জন, জয়পুরহাটে ৯৫৭ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৯৪৮ জন ও পাবনায় ১ হাজার ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৬১ জন। এর মধ্যে রাজশাহীতে ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে ৮ জন, জয়পুরহাটে ৫ জন, বগুড়ায় ১৫৬ জন, সিরাজগঞ্জে ১২ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৩ হাজার ৩৫৮ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৩ হাজার ২১২, চাঁপাইনবাবগঞ্জে ৫৫১ জন, নওগাঁয় ১ হাজার ৩৪ জন, নাটোরে ৬১৬ জন, জয়পুরহাট ২২৮ জন, বগুড়ায় ৫ হাজার ৬৯২ জন, সিরাজগঞ্জ ১ হাজার ১৪৪ জন ও পাবনায় ৮৮১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন