Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় মাদ্রাসা ছাত্র মুসা হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ২:৩৬ পিএম

খুলনায় মাদ্রাসা ছাত্র মুসা শিকদার হত্যা মামলায় চার জনকে মৃত্যুদণ্ড ও দুইজনকে খালাস দিয়েছে আদালত।
আজ বুধবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা কালে সব আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলেন হলেন, বনি আমিন শিকদার, রাহিন শেখ, রাজু শেখ ও নুহু শেখ। এ মামলায় খালাস পেয়েছেন সিরাজ শিকদার ও জসিম শিকদার। রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত ৪ আসামিকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
আদালত সূত্রে জানা গেছে, ৩০২ ধারায় ফাঁসি ও প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে ও ৩৬৪ ধারা তাদের আরও ১০ বছর কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং অনাদায়ে আরও এক বছর কারাদন্ড প্রাদান করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর সকালে রূপসা উপজেলার আঠারোবেকী নদী থেকে পুলিশ মুসা শিকদারের মরদেহ উদ্ধার করে। মুদি দোকানে বাকি খাওয়াকে কেন্দ্র করে বিরোধের জের ধরে মুসাকে আসামিরা শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ নদীতে ফেলে দিয়েছিল। এ ঘটনায় নিহতের বাবা মুস্তাকিম শিকদার ২৭ সেপ্টেম্বর আদালতে অভিযোগ দায়ের করেন। আদালতের নির্দেশে ২০১৯ সালের ১৫ জানুয়ারি রূপসা থানায় হত্যা মামলা রেকর্ড হয়। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এস আই মুক্ত রায় চৌধুরী ৬ জনকে আসামি করে ২০১৯ সালের ৩০ মে আদালতে চার্জশিট দাখিল করেন। নিহত মুসা শিকদার ইলাইপুর গ্রামের মুস্তাকিম শিকদারের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড

৩০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ