Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চুয়েটে স্থাপত্য উৎসব

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, সৃষ্টিশীল সুন্দর ধারণা গড়তে স্থপতিগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। স্থপতির নিপুণ হাতের ছোঁয়ায় যে কোনো কিছু সুন্দর হয়ে উঠে। তাই সভ্যতার পথচলায় স্থপতিদের অবদান সবসময় গুরুত্বপূর্ণ। চুয়েটের স্থপতি বিভাগের মেধাবী ছাত্রছাত্রীরা নিজেদের সৃষ্টিশীলতার বিকাশের মাধ্যমে আরো আরো অনেক দূর এগিয়ে যাবে বলে আমি আশাবাদী।
তিনি ৪ আগস্ট বৃহস্পতিবার চুয়েটের স্থাপত্য বিভাগ আয়োজিত ‘স্থাপত্য উৎসব-২০১৬’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চুয়েটের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ‘আর্কিটেকচার ডে-২০১৬’ উপলক্ষে এ উৎসব অনুষ্ঠিত হয়। উৎসব উপলক্ষে বিভিন্ন স্থাপত্যশৈলীর প্রদর্শনী, সাংস্কৃতিক পরিবেশনা প্রভৃতি অনুষ্ঠিত হয়।
ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম আরো বলেন, প্রতিষ্ঠার পর থেকে চুয়েটের স্থাপত্য বিভাগ সফলতার সাথে এগিয়ে যাচ্ছে। ঢাকা-চট্টগ্রামসহ সারা দেশে বর্তমানে অনেক উন্নয়নমূলক কর্মকা- হচ্ছে। চুয়েটের স্থাপত্য বিভাগ এসব উন্নয়নমূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত থেকে আরো সামনের দিকে এগিয়ে যেতে পারে।
চুয়েটের স্থাপত্য বিভাগের প্রধান স্থপতি মোহাম্মদ নাজমুল লাতিফের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হযরত আলী, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোস্তফা কামাল, পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূইয়া, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক কানু কুমার দাশ, আর্কিটেকচার ডে-২০১৬-এর কনভেনর মোস্তাফিজ আল মামুন, স্থাপত্য উৎসবের সভাপতি আহমেদ সিফাত প্রমুখ।
ষ শিক্ষাঙ্গন রিপোর্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুয়েটে স্থাপত্য উৎসব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ