Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানসিক অবসাদে ভুগছেন অমিতাভের নাতনি, নিচ্ছেন চিকিৎসকের পরামর্শ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ৩:৩৬ পিএম

সুশান্তের মৃত্যুর পর বলিউডে মানসিক স্বাস্থ্য নিয়ে আলোচনা তুঙ্গে। বিষয়টি নিয়ে অনেক তারকাই প্রকাশ্যে কথা বলেছেন। এমনকি এই অন্ধকার থেকে বেরিয়ে আসার নানা উপায়ও জানিয়েছেন তারা। তবে এবার বোমা ফাটালেন বি টাউনের মেগাস্টার অমিতাভ বচ্চনের নাতনি নভ্যা নন্দা।

সম্প্রতি নিজের অর্গানাইজেশন আরা হেলথের তরফে আয়োজিত এক অনলাইন আলোচনায় অংশ নিয়ে নভ্যা নন্দা জানান, অ্যানজাইটি (দুশ্চিন্তা) ডিসঅর্ডারের শিকার সে। পাশাপাশি এই সমস্যার সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার লড়াই ও মনোচিকিৎসকের সাহায্য নেওয়ার কথাও জানান অমিতাভের নাতনি।

নভ্যার কথায়, 'এটা আমার কাছে একেবারেই নতুন একটা বিষয় ছিলো। প্রথমে আমি নিজে নিজেই এটা উপলব্ধি করতে চেয়েছি, কাউকে জানাতে চাইনি। তবে আমি চিকিৎসকের পরামর্শ নিচ্ছি সেকথা আমার পরিবার জানত। কিন্তু বন্ধুদের মাঝে শেয়ার করিনি। আমি এখনও জানিনা কোনোদিন তাদের সঙ্গে বিষয়টি শেয়ার করব কিনা।'

মেয়ে নভ্যার এমন সহজ স্বীকারোক্তি নিয়ে গর্বিত শ্বেতা নন্দা। মেয়ের ওই পোস্টের ঘরে শ্বেতা মন্তব্য করেছেন, 'ব্রাভো'। মায়ের উদ্দেশ্যে নভ্যা বলেন, 'আমি আপাতত ভালো আছি, যেমনটা তুমি বলেছিলে তোমার অবস্থা খারাপ হলে বুঝতে পারো। তবে আমার কয়েকবার শরীর খারাপ হলেও বুঝতে পারিনি। কিন্তু এখন আমি বুঝতে পারি কোন বিষয়গুলো আমার সেই খারাপ অবস্থার জন্য দায়ী ছিলো।'

গেল কয়েকমাস আগেই আমেরিকার ফোরধাম বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল টেকনোলজি নিয়ে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন নভ্যা। তবে করোনার জেরে গ্রাজুয়েশন সেরেমনিতে যোগ দিতে পারেননি তিনি। আর তাই নিজের বাড়িতেই নাতনির জন্য সেলিব্রেশনের আয়োজন করেছিলেন অমিতাভ বচ্চন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ