Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফ্রান্সের পত্রিকায় ব্যাঙ্গকার্টুন প্রকাশ ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ -আলহাজ হাফিয সাব্বির আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৬ পিএম | আপডেট : ৪:৫১ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২০

ফ্রান্সের শার্লি হেবদো পত্রিকায় হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত কার্টুন পূণঃপ্রকাশের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টার, বার্মিংহাম, ইউকের পরিচালক, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আলহাজ হাফিয সাব্বির আহমদ।

তিনি আজ বুধবার (২ সেপ্টেম্বর) এক প্রেসবার্তায় বলেন, হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ড্রেনমার্কের এক পত্রিকায় প্রকাশিত ব্যাঙ্গকার্টুন পুণরায় প্রকাশ করে ফ্রান্সের শার্লি হেবদো পত্রিকা। এ ঘটনার পর ২০১৫ সালে ওই অফিসে হামলার ঘটনা ঘটে। ওই হামলাকারীদের বিচারের শুনানি শুরুর প্রাক্কালে আবারও একই ব্যাঙ্গ কার্টুন প্রকাশ করে পত্রিকাটি। এটা এক ধরনের উস্কানি। হযরত মুহাম্মদ (সা.) মুসলমানদের কাছে সবচেয়ে প্রিয়তম ব্যক্তি। তাকে নিয়ে বারবার এমন কার্টুন প্রকাশ করা অবশ্যই উদ্দেশ্য প্রণোদিত। এর মাধ্যমে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে বারবার আঘাত কারা হচ্ছে।
মতপ্রকাশের স্বাধীনতার নামে ইসলামের বিরুদ্ধে এসব বিষোদগার ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ। উন্নত বিশে^র একটি দেশে এমন পরিকল্পিত ঘটনা মতপ্রকাশ নয় বরং ভিন্নমতের মানুষের কলিজায় আঘাত দেওয়াই উদ্দেশ্য। আমরা এমন মতপ্রকাশের স্বাধীনতাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

আলহাজ হাফিয সাব্বির আহমদ মুসলমানদের উদ্দেশ্যে বলেন, বিশ্বব্যাপি মুসলমানদের বিরুদ্ধে এসব ষড়যন্ত্রের ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। দেশের আইনের প্রতি শ্রদ্ধা রেখে সর্বোচ্চ প্রতিবাদ জানাতে হবে। রাসূল (সা.) এর শিক্ষাকে বাস্তবজীবনে কাজে লাগাতে হবে। আল্লাহর দ্বীনকে বিজয়ী করার জন্য অব্যাহত প্রচেষ্টা চালাতে হবে। রাসূল (সা.) এর প্রতি দরুদ ও সালাম পেশ করে আমাদের ভালবাসা বহিঃপ্রকাশ করতে হবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ