Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা চট্টগ্রামে নিজ দোকান থেকে ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে এক তরুণ ব্যবসায়ী খুন হয়েছেন। নিউমার্কেট মোড়ে জলসা মার্কেটে নিজ দোকান থেকে গতকাল (রোববার) ওই ব্যবসায়ীর বস্তাবন্দি ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত শাহজালাল ফরহাদ (২২) ফেনী জেলার ফুলগাজী উপজেলার সালেহ আহমদ পাটোয়ারীর ছেলে।
কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) নূর আহমদ জানান, জলসা মার্কেটের তিনতলার বিসমিল্লাহ কফি হাউসের মালিক ফরহাদ। সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়। মার্কেটের ব্যবসায়ীদের কাছ থেকে খবর পেয়ে তার মালিকানাধীন দোকান থেকে লাশটি উদ্ধার করা হয়।
ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মিতশ্রী বড়–য়া বলেন, লাশটি ফোলা ছিল এবং তাতে পচন ধরেছে। অন্তত দুই দিন আগে এ হত্যাকাÐ ঘটেছে। নিহতের শরীরের ওপরের অংশ প্লাস্টিক ও নিচের অংশ চটের বস্তায় মোড়ানো ছিল। মাথার পেছনের অংশ থ্তেলানো এবং শরীরের কয়েকটি অংশে রক্তের ছোপ ছোপ দাগ দেখা গেছে বলেও জানান তিনি।
লাশের পাশ থেকে কয়েকটি মদের বোতল ও বিয়ারভর্তি খালি ক্যানও উদ্ধার করে পুলিশ। পাঁচতলা ওই মার্কেটের তৃতীয় তলা থেকে উপরের অধিকাংশ দোকানই গুদামঘর ও ব্যাচেলর বিশেষ করে দোকান কর্মচারীদের থাকার জায়গা হিসেবে ব্যবহৃত হয়। বছরখানেক আগে এর তৃতীয় তলায় কুলিং কর্নারের ব্যবসা শুরু করেন ফরহাদ।
নিহতের ছোট ভাই রায়হান বলেন, কাল থেকে ভাইয়ের মোবাইল ফোন বন্ধ। সকালে এসে বাইরে থেকে দোকানে তালা দেওয়া দেখি। বোনের বাসা থেকে দোকানের চাবি এনে খুলে দেখি বস্তাবন্দি অবস্থায় লাশটি পড়ে আছে। পরে অন্য দোকানদারদের জানাই। তিনিও একই মার্কেটের পঞ্চম তলায় একটি টেইলারিংয়ের দোকানে কাজ করেন।
ওই দোকানে পণ্য সরবরাহকারী পারভেজ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, শনিবার সকালেও দোকানটি খোলা পেয়েছেন তিনি। তার কাছ থেকে পণ্য গ্রহণ করেছেন শাহজালালের বন্ধু মাসুদ। আগের দিনের দেওয়া পণ্যের টাকা পরিশোধ না করায় ১০-১৫ মিনিট পর পুনরায় দোকানে এসে দোকান বন্ধ দেখি। রাতে টাকার জন্য শাহজালালের মোবাইলে ফোন করা হলে সেটি বন্ধ পাওয়া যায় বলেও জানান তিনি।
কোতোয়ালী থানার এসআই আরিফুজ্জামান বলেন, খুনের রহস্য উদঘাটন ও খুনিদের ধরতে তদন্ত শুরু হয়েছে। খুনের নেপথ্যে ব্যবসায়িক বিরোধ না কি অন্যকিছু তা যাচাই করা হচ্ছে। নিহতের স্বজনদের সাথে কথা বলে তদন্ত এগিয়ে নেওয়া হবে বলেও জানান তিনি।
এদিকে নগরীর ইপিজেড থানা এলাকায় গলায় ফাঁস দিয়ে মো.আশরাফুল ইসলাম (২২) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। গতকাল সকালে থানার কাজীর গলি এলাকায় একটি বাসায় এ আত্মহত্যা করেন তিনি। মৃত আশরাফুল ইসলাম লালমনিরহাট জেলার আদিতমারি এলাকার মো. আলী হোসেনের ছেলে বলে জানিয়েছেন, ইপিজেড থানার এসআই মো. শফিক। তিনি বলেন, ইপিজেড থানার কাজীর গলি এলাকার একটি বাসায় ওই যুবক গলায় দড়িতে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে তাকে উদ্ধার করে ময়নতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে স্ত্রীর সাথে অভিমান করেই আত্মহত্যা করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা চট্টগ্রামে নিজ দোকান থেকে ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ