Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

মশা নিধনে ক্র্যাশ প্রোগ্রাম উদ্বোধন সাঈদ খোকনের

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : লারভিসাইড মেশিন কাঁধে নিয়ে পরিত্যক্ত টায়ারে স্প্রে করেন মেয়র সাঈদ খোকন। কাঁধে তুলে নেন ফগার মেশিনও। রাজধানীবাসীকে মশার কবল থেকে রক্ষা করতেই এমন রূপে দেখা গেলো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়রকে। রোববার রাজধানীর সকালে ধানমন্ডি লেকে সপ্তাহব্যাপী মশকনিধন ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধন করেন সাঈদ খোকন। এসময় এলাকায় মশকনিধন কর্মী না দেখলে ডিএসসিসি’র হট লাইনে কল করার জন্য রাজধানীবাসীকে আনুরোধ জানান মেয়র।
সাঈদ খোকন বলেন, আপনার এলাকায় আমাদের স্প্রে ম্যান বা মশকনিধন কর্মী না দেখলে আমাদের হটলাইন ৯৫৫৬০১৪ এ নাম্বারে কল করুন, সঙ্গে সঙ্গেই ব্যবস্থা গ্রহণ করা হবে। নগরবাসীর প্রতি মেয়রের আহŸান, আপনার বাসার ছাদে ফুলের টবে, পরিত্যক্ত টায়ার কিংবা যেকোনো খালিপাত্রে পানি জমতে দেবেন না। স্বচ্ছ পানিতে এডিস মশার বংশবিস্তার ঘটে বেশি। তাই সবাই মিলে এডিস মশা প্রতিরোধে সোচ্চার হই।
তিনি বলেন, এখন বর্ষাকাল, মশার বংশবিস্তার প্রতিরোধে সচেতন না হলে ডেঙ্গু জ্বরের হাত থেকে রেহাই পাওয়া যাবে না। তাই আসুন সবাই মিলে ডেঙ্গু প্রতিরোধ করি। বক্তব্য শেষে লারভিসাইড মেশিন কাঁধে নিয়ে মেয়র পরিত্যক্ত টায়ারে স্প্রে করেন। এছাড়া ফগার মেশিনও কাঁধে তুলে নেন। এরপর একটি র‌্যালিতে অংশ নিয়ে মেয়র ডেঙ্গুবিরোধী লিফলেট বিতরণ করেন।
সপ্তাহব্যাপী মশকনিধন ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোহাম্মদ সাইদুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডর বখতিয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মশা নিধনে ক্র্যাশ প্রোগ্রাম উদ্বোধন সাঈদ খোকনের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ